‘ওয়ানডেতে বাংলাদেশের মতো এমন বাজে বোলিং অ্যাটাক ক্রিকেট-দুনিয়ার আর কোনো দেশে নেই’?

0
82

বিশ্বকাপ থেকে ধরলে সর্বশেষ ১১ ওয়ানডেতে প্রথম ২০ ওভারে প্রতিপক্ষের মাত্র ১২ উইকেট নিতে পেরেছে বাংলাদেশ। যার মধ্যে একটি আবার রান আউট। অর্থাৎ বোলাররা এই ১১ ম্যাচে শুরুর ২০ ওভারে নেন ১১ উইকেট। ম্যাচপ্রতি একটি করে। সর্বশেষ এই ১১ ওয়ানডের মধ্যে প্রথম ২০ ওভারে দুটির বেশি উইকেট বাংলাদেশ নিতে পারেননি একবারও। পরিসংখ্যানের বিদ্রƒপ এখানেই শেষ নয়। প্রথম ২০ ওভারে বাংলাদেশ রানও তো দিয়েছে ‘উদার জমিদারের’ মতো। ১১ ওয়ানডের মধ্যে সাতটিতে একশর উপর রান তোলে প্রতিপক্ষ। রেকর্ডের তীর্যক শ্লেষ রয়েছে আরও। এই ১১ ওয়ানডের কোনোটিতে প্রথম ২০ ওভারে পাঁচ বোলারের কম ব্যবহার করাননি বাংলাদেশ অধিনায়ক। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, আফগানিস্তান, ভারতের পর শ্রীলঙ্কার বিপক্ষে কাল সিরিজের শেষ ম্যাচ এই পাঁচ খেলায় তো ছয়জন করে বোলারের হাতে বল তুলে দিতে হয়েছে।

স্থিতি নেই নতুন বলের জুটিতেও। সর্বশেষ ১১ ম্যাচে নতুন বলে বাংলাদেশের আট জুটি। অদৃশ্যের তোতা পাখি তাই তারস্বরে আরেকটি বুলি আওড়াতে পারে ‘ওয়ানডেতে বাংলাদেশের মতো এমন বাজে বোলিং ক্রিকেট-পৃথিবীর আর কোনো দেশের নেই।’ প্রথম ২০ ওভারের তো অবশ্যই, পুরো ৫০ ওভারেরও নয় কি?

নির্বাচিত মন্তব্য :  জেসন ফাহাদ বিসিবি- কর্মকর্তাদের ব্যর্থতা নিজেদের ঘাড়ে না নিয়ে সব দোষ রোডসদের উপর চাপিয়ে দেয়া… এটা খুব অন্যায় হইছে। ফলে বর্তমান টিমের পারফরমেন্স খুবই হতাশাজনক। যা কল্পনার বাইরে ছিলো। ফেসবুক থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here