ওয়ানডের সিংহাসনে ফিরলেন সাকিব

0
40

নিষেধাজ্ঞার কারণে র‌্যাঙ্কিংয়ের তালিকা থেকে বাদ পড়েছিল সাকিব আল হাসানের নাম। ফলে ওয়ানডে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে তাকে আর পাওয়া যায়নি। তবে নিষেধাজ্ঞা শেষ হতে ওয়ানডে অলরাউন্ডারদের সিংহাসনটা দখলেই রেখেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

জুয়াড়ির অনৈতিক প্রস্তাব পেয়েও বিষয়টি গোপন রাখায় গত বছরের ২৮ অক্টোবর সাকিবকে নিষিদ্ধ করেছিল আইসিসি। তাকে দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হলেও এর মধ্যে এক বছরের শাস্তি স্থগিত ছিল।

আইসিসি তাদের ওয়ানডের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আজ বুধবার। অলরাউন্ডারদের তালিকায় সাকিব ৩৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছেন। ৩০১ পয়েন্ট নিয়ে তার পরেই রয়েছেন মোহাম্মদ নবি। সাকিব না থাকায় নবি তার আসনে বসেছিলেন। নবির পয়েন্ট ৩০১। ২৮১ পয়েন্ট নিয়ে তিনে ক্রিস ওকস। ২৭৬ পয়েন্ট নিয়ে চারে বেন স্টোকস ও ২৭১ পয়েন্ট নিয়ে পাঁচে ইমাদ ওয়াসিম।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে কোনও ধরনের পরিবর্তন হয়নি সাকিবের। স্টিভেন স্মিথের সঙ্গে ২১ নম্বর স্থানে যৌথভাবে আছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তিন জনের পয়েন্টই ৬৬৩। উন্নতি হয়েছে মুশফিকুর রহিমের। ৬৯৬ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে তিনি। বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব আছেন ২৮ নম্বরে। 

পাকিস্তান-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের পরই নতুন এই তালিকা প্রকাশ করেছে আইসিসি। ব্যাটসম্যানদের শীর্ষ দশে যথারীতি শীর্ষে আছেন বিরাট কোহলি। দুইয়ে রোহিত শর্মা। অবশ্য শীর্ষ দশে কোনও ধরনের পরিবর্তনও হয়নি।   সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here