কণ্ঠশিল্পী পরিষদ’র সঙ্গে কপিরাইট রেজিস্ট্রারের বৈঠক

0
29

গীতিকবি, সুরস্রষ্টাদের পর সম্প্রতি গঠিত হয়েছে ‘কণ্ঠশিল্পী পরিষদ বাংলাদেশ’। গত ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় সংগঠনটির প্রথম সাধারণ সভা।বর্তমান অস্থায়ী আহবায়ক কমিটির আহবায়ক রেজওয়ানা চৌধুরী বন্যার সভাপতিত্বে অনলাইন প্ল্যাটফর্ম জুমে অনুষ্ঠিত এই সভায় দেশের বিভিন্ন প্রজন্মের ৭০ জন সংগীতশিল্পী অংশ নেন।   

এরপর সোমবার (২১ সেপ্টেম্বর) অনলাইন প্ল্যাটফর্মে সংগঠনটির সঙ্গে কপিরাইট অফিসের মাননীয় রেজিস্ট্রারের বৈঠক হয়। কণ্ঠশিল্পীরা তাদের কপিরাইট বিষয়ক নানা প্রশ্ন করেন রেজিস্ট্রারকে, মাননীয় রেজিস্ট্রার জাফর রাজা চৌধুরী সেসব প্রশ্নের উত্তর দেন।  

সর্বজন শ্রদ্ধেয় সংগীতশিল্পী নিয়াজ মোহাম্মদ চৌধুরীর সভাপতিত্বে সভার সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম আহবায়ক হাসান আবিদুর রেজা জুয়েল। ‘সিঙ্গার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ’র পক্ষে বিভিন্ন দাবিনামা তুলে ধরেন সংগঠনের অপর যুগ্ম আহবায়ক কুমার বিশ্বজিৎ। তিনি বলেন, ‘সংগীত শিল্পীদের স্বার্থ রক্ষায় এখনই সময় কপিরাইট আইনের যথাযথ সংস্কারের। ’ 

২০২০- এর সংশোধিত কপিরাইট আইনে সকল শিল্পীদের অধিকার সংরক্ষণ করার দাবি জানান তিনি।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন ফাতেমা তুজ জোহরা, কিরণ চন্দ্র রায়, তপন চৌধুরী, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, রোমানা মোরশেদ কনকচাঁপা, প্রীতম আহমেদ ও জয় শাহরিয়ার। সভায় আরও উপস্থিত ছিলেন মইদুল ইসলাম খান শুভ, সাব্বির জামান ও কিশোর দাস।

সভায় সিদ্ধান্ত হয় যে, আগামী এক সপ্তাহের মধ্যে কণ্ঠশিল্পী পরিষদ বাংলাদেশ নতুন কপিরাইট আইনে নিজেদের প্রস্তাবনা কপিরাইট অফিসে প্রদান করবে।

সূত্র: বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here