কনিকার কারণে করোনা ছড়িয়ে যাওয়ার আশঙ্কা!

0
111

যুক্তরাজ্য গিয়ে সম্প্রতি করোনা ভাইরাস বহন করে নিজ দেশ ভারতে ফিরেছেন বলিউডের ‘বেবি ডল’ খ্যাত সংগীতশিল্পী কনিকা কাপুর। যার ফলে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন এই গায়িকা। কিন্তু বিপত্তি ঘটেছে অন্য জায়গায়। জনপ্রিয় এই কণ্ঠশিল্পীর কারণে রীতিমত দৌড়ের উপর আছেন লখনৌয়ের স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন।

করোনা পরিস্থিতির মধ্যে ৯ মার্চ যুক্তরাজ্য থেকে ভারতে ফিরলেও বিষয়টি গোপন করেন কনিকা। শুধু তাই নয়, ভারতে এসে অংশ নিয়েছেন একটি তারকা সমৃদ্ধ পার্টিতে! অসচেতনতা ও গাফিলতির দায়ে এই শিল্পীর বিরুদ্ধে ইতোমধ্যে মামলা দায়েরও করেছেন উত্তরপ্রদেশের পুলিশ।

দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছে, যুক্তরাজ্য থেকে ফিরে লখনৌতে কনিকা যে পাঁচতারকা হোটেলে উঠেছিলেন সেই একই সময়ে সেখানে ছিলেন দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের ক্রিকেটাররা! মূলত ভারতের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার উদ্দেশ্যেই সেখানে অবস্থান করছিলেন তারা। কিন্তু করোনা আতঙ্কে তা পরবর্তীতে স্থগিত করা হয়।

সংবাদে বলা হয়, গত ১৪ থেকে ১৬ মার্চ হোটেলটিতে অবস্থানের সময় বুফেতে খাবার খেতে এসেছিলেন কনিকা। এসময় লবিতে বেশকিছু অতিথির সঙ্গে দেখা গেছে তাকে। একই সাথে দক্ষিণ আফ্রিকার বেশ কিছু ক্রিকেটারের সঙ্গেও তাকে মেলামেশা করতে দেখা গেছে, যা নিশ্চিত করেছে হোটেলের সিসিটিভি ফুটেজ!

তবে মেলামেশার মাত্রাটা ঠিক কতটুকু ছিল, সেটি নিয়ে কেউ নিশ্চিত নয়। কিন্তু তারপরেও বর্তমানে আতঙ্কিত দক্ষিণ আফ্রিকার পুরো ক্রিকেট টিম।

এছাড়া হোটেলটিতে অনুষ্ঠিত একটি নিউজ চ্যানেলের বার্ষিক সম্মেলনে অংশ নেন কনিকা। যার কারণে সিসিটিভি ফুটেজ দেখে তার সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা করা জরুরি মনে করছে সরকার।

এদিকে কনিকার সংস্পর্শে আসা লোকজনকে যতটা সম্ভব খুঁজে বের করতে হাজার সদস্যের বিশেষ টাস্কফোর্স গঠন করেছে উত্তর প্রদেশের স্বাস্থ্য বিভাগ। তারা ইতোমধ্যে এই গায়িকার বাসার আশেপাশে ২২ হাজার মানুষকে স্ক্যান করেছে।

কনিকা যে পার্টিতে অংশ নিয়েছিলেন, সেখানে ভারতের তারকা মুখ থেকে ‍শুরু করে শিল্পপতি, ব্যাংকার ও রাজনীতিবীদও উপস্থিত ছিলেন। কনিকার করোনা ভাইরাস ধরা পড়লে বিষয়টি নিয়ে শঙ্কায় দিন কাটাচ্ছেন তারাও।

সেদিনের অনুষ্ঠানে আসা সকলকে হোম কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দিয়েছেন লখনৌয়ের প্রশাসন।

যদিও কনিকা জানিয়েছেন, তিনি লখনৌতে যে অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, সেখানে পুরো সময় অনুষ্ঠান জুড়ে গ্লাভস পরিহিত ছিলেন।

গানের জগতে দশক সেরা শিল্পী কনিকা কাপুরের আগমন ২০১২ সালে। তার প্রথম গান জুগনি জি। যা ব্যাপকভাবে বাণিজ্যিকভাবে সাফল্য অর্জন করে নেয়। ২০১৪ সালে তিনি ‘রাগিনি এমএমএস ২’ চলচ্চিত্রের ‘বেবি ডল’ গানের মাধ্যমে বলিউডে কষ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন। যা প্রকাশের পর রাতারাতি সব শ্রেণির শ্রোতা দর্শকদের মধ্যে তাকে পরিচিত করে তুলে। গানটি টপচার্টের শীর্ষস্থান দখল করে নেয়। সূত্র: চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here