কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের রৌপ্য জয়

0
163

নবম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের সৈয়দ নুরুজ্জামান সিনথিয়া। দক্ষিণ আফ্রিকার ডারবানে সিনথিয়া পুরুষদের ভ্যাটার্ন কাতা (৩৫+ বছর) বিভাগে এ সাফল্য অর্জন করেছেন। এই বিভাগে সোনা জিতেছেন স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিয়াজিওনি স্টেফ। এবং ব্রোঞ্জ পেয়েছেন দুজন।

বিয়াজিওনি দক্ষিণ আফ্রিকার হয়ে সোনা জিতলেও তিনি ইতালিয়ান কারাতে খেলোয়াড়। তবে এই আসরে তিনি খেলেছেন প্রোটিয়াদের হয়ে। এ ইভেন্টে যৌথভাবে ব্রোঞ্জ পদক জিতেছেন দুজন। দক্ষিণ আফ্রিকান নায়ার পারমাল ও মরিশাসের ওউ লয়উং চিন।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও মরিশাসের মোট ১০ জন পুরুষ ভ্যাটার্ন কাতা (৩৫+ বছর) বিভাগের মূলপর্বে উঠেছিলেন। ১০ প্রতিযোগীর মধ্যে রৌপ্য জেতা বাংলাদেশের সৈয়দ নুরুজ্জামান এর আগে ২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত অষ্টম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে দলগত কারাতে বিভাগ থেকেও রৌপ্য জিতেছিলেন।

এবারের কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে ১৬টি দেশ অংশ নিয়েছে। নবম কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশ থেকে নুরুজ্জামানসহ মোট তিনজনের দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল। কিন্তু নুরুজ্জামান ছাড়া বাকি দুজনের তাদের ভিসা পেতে দেরী হওয়ায় একাই দক্ষিণ আফ্রিকা গেছেন নুরুজ্জামান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here