কমবে গরম, বৃষ্টির সম্ভাবনা নেই

0
183

ভাদ্র আশ্বিনে তালপাকা গরম পড়বে এটাই স্বাভাবিক। তবে গত কয়েকদিনে অস্বাভাবিক গরম অনুভূত হচ্ছে সারাদেশে। দিনে তো বটেই, রাতেও কমছে না ভ্যাপসা গরম। তাই বলে এত গরম? বলতে গেলে সহনীয় থেকে অসহনীয় হয়ে উঠেছে গরমের মাত্রা।
বাতাসে বেড়েছে জলীয় বাষ্পের পরিমাণ। এর ফলে সারাদেশে অনুভূত হচ্ছে প্রচণ্ড গরম। ভ্যাপসা গরমে দুর্বিষহ হয়ে পড়ছে জনজীবন। বিশেষ করে সাধারণ শ্রমজীবী মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

তবে আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুল মান্নান সময় সংবাদকে জানিয়েছে, আরো ৫-৭ দিন গরম থাকবে। অক্টোবরের ৭ তারিখের পর আস্তে আস্তে কমতে থাকবে এই তাপমাত্রা। তবে, ঢাকার বাইরে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও ঢাকায় বৃষ্টির হওয়ার কোনো খবর নেই।

ঢাকায় জনবহুল এলাকা তাই, তাপমাত্রার পরিমাণ একটু বেশিই থাকবে। উত্তর দিকে বাতাস বইতে শুরু করলেই তাপমাত্রা কমা শুরু করবে। ঢাকাতে ৪-৫ দিনের মধ্যে কোনো বৃষ্টির সম্ভাবনা নেই।

যশোর: গত দু’দিনের ভ্যাপসা গরমে বিপর্যস্ত যশোরের জীবনযাত্রা। রোদের তাপদাহের কারণে কাজে যেতে না পেরে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউই।
বগুড়া: গত কয়েকদিনের কাঠ ফাঁটা রোদে অতিষ্ঠ বগুড়ার মানুষ। প্রচণ্ড গরমে রাস্তাঘাটে মানুষের চলাচল কমে গেছে। তৃষ্ণা মেটাতে রাস্তার শরবত ও ডাবের দোকানে ভিড় করছেন অনেকেই।

রংপুর: রংপুরে গরমের কারণে যান চলাচল কমে গেছে রাস্তাঘাটে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২ থেকে ৩ দিন কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

ময়মনসিংহ: ময়মনসিংহেও একই চিত্র। তাপমাত্রা বেড়ে যাওয়ায় কাজ করতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

– সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here