করোনাভাইরাসের কারণে ইতালিতে সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত

0
78

করোনাভাইরাস ছড়ানোর দিক থেকে এখন বিশ্বে দ্বিতীয় ইতালি। ইতোমধ্যে দেশটিতে মৃতের সংখ্যা সাড়ে চারশত পার হয়েছে। যে কারণে গতকাল দেশটির প্রধানমন্ত্রী গুইসেপ কোঁতের নির্দেশনাক্রমে সরকারের নাগরিক সুরক্ষা বিভাগ কোনো রকম জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যেটির কারণে সকল ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে। ইতালির শীর্ষ লিগ সিরি’আর সকল ম্যাচ আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। এছাড়া ইতালিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনও তাদের সকল ক্রীড়া ইভেন্ট স্থগিত করেছে।

গত রোববার করোনাভাইরাসের কারণেই দর্শকশূণ্য মাঠে অনুষ্ঠিত হয়েছিলো বিশ্বের অন্যতম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ মিলান ডার্বি। বাকি ম্যাচগুলো প্রথমাবস্থায় দর্শকশূণ্য মাঠেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিলো সিরি’এ কর্তৃপক্ষ। কিন্তু করোনাভাইরাসের সংক্রমন দেশটিতে খুব দ্রুতই ছড়াচ্ছে। ইতালিতে গত ২৪ ঘণ্টায় ১৭৯৭ জন আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে ৯৭ জনের এবং সব মিলিয়ে ৪৬৩ জন মৃত্যুবরণ করেছেন। এই ক্রমবর্ধমান আক্রান্ত ও মৃতের সংখ্যার কারণে ইতালিয়ান সরকার জনসমাগমে নিষেধাজ্ঞা দিতে বাধ্য হয়েছে।

সরকারের এ নির্দেশনা অনুযায়ী ইতালিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন জানিয়েছে আগামি ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত থাকবে। এর মধ্যে রাগবি ইউনিয়নের ম্যাচগুলোও স্থগিত ঘোষণা করা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে রাগবির ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে।

ইতালির ক্রীড়া মন্ত্রী ভিন্সেঞ্জো স্প্যাডাফোরা অবশ্য সিরি আ কর্তৃপক্ষকে দোষারোপ করেছেন। তিনি বলেন, ‘সিরি’এ দায়িত্বহীন কাজ করছে। এমন মহামারীকেও তারা উপেক্ষা করছে। যেখানে দেড় কোটি মানুষের জীবন ঝুঁকিতে সেখানে ফুটবল খেলাটা চালিয়ে যাওয়ার কোনো মানে হয় না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here