করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে ভারতে আসবে দক্ষিণ আফ্রিকা

0
103
POTCHEFSTROOM, SOUTH AFRICA - MARCH 07: Anrich Nortje of the Proteas celebrates the wicket of David Warner of Australia with his team mates during the 3rd ODI match between South Africa and Australia at Senwes Park on March 07, 2020 in Potchefstroom, South Africa. (Photo by Lee Warren/Gallo Images/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে বেশ চনমনে আছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। এবার ভারত সফরের পালা। কিন্তু এশিয়ায় আসার আগে করোনাভাইরাসের চিন্তা দেখা দিয়েছে প্রোটিয়া শিবিরে। তবে আতঙ্কিত না হয়ে সার্বিক পরিস্থিতি বিবেচনা করছে দেশটির ক্রিকেট বোর্ড।

গতকাল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ঘোষণা করেছে, করোনাভাইরাসের ঝুঁকি বিচার করার পরেই ভারত সফরে আসছে তাদের দল। ভারতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। টুইট করেও এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

আগামী বৃহস্পতিবার ধর্মশালায় শুরু হবে সিরিজ। ভারতে আসার আগে এক বিবৃতিতে তারা বলেছে, ‘আমাদের খেলোয়াড় ও কর্মীদের স্বাস্থ্য ও সুরক্ষা এবং যত্নের দায়িত্ব নিশ্চিত করতে সিএসএ একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে গিয়েছে।’ তার পরই ভারত সফরকে সবুজ সঙ্কেত দিয়েছে দেশের ক্রিকেট নিয়ামক সংস্থা।

সিএসএ জানিয়েছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিভিন্ন আন্তর্জাতিক বিশেষজ্ঞের সঙ্গেও এ বিষয়ে তারা আলোচনা করেছে। পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ভারতে দক্ষিণ আফ্রিকার দূতাবাসের থেকেও পরামর্শ নেয়া হয়েছে। দলটিকে সতর্কতামূলক ব্যবস্থার পরামর্শ দেয়া হয়েছে এবং দলের সঙ্গে সিএসএ-র চিফ মেডিকেল অফিসার ডা. শুয়েব মাঞ্জরা থাকবেন।

বিবৃতিতে বলা হয়েছে, প্রোটিয়ারা দুবাই হয়ে ভারতে পৌঁছবে এবং দিল্লিতে নামবে এবং একটি দিন কাটাব। তারপরেই তারা ধর্মশালার উদ্দেশে উড়ে যাবে। সেখান থেকে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলতে তাদের যেতে হবে লখনউ ও কলকাতায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here