করোনাভাইরাস: সুবিধাবঞ্চিতদের পাশে সাকিব

0
96

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন সাকিব আল হাসানও। নিজের ফাউন্ডেশন থেকে সুবিধাবঞ্চিতদের জন্য সহায়তা দিতে যাচ্ছেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দিচ্ছেন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে। নিষেধাজ্ঞার জন্য ক্রিকেটের বাইরে থাকায় স্বাভাবিকভাবেই এতে নেই সাকিব। যুক্তরাষ্ট্রে একটি হোটেলে স্বেচ্ছা-আইসোলেশনে থাকা এই অলরাউন্ডার নিজের ফেইসবুক পেইজে জানান, অসহায় হয়ে পড়া মানুষদের জন্য কিছু করতে তার এই উদ্যোগ। 

“সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।”

“এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দা সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য।”

দা ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের যৌথ উদ্যোগে চলমান ‘মিশন সেইভ বাংলাদেশ’ পাচ্ছে সাকিবের ফাউন্ডেশনের প্রথম সহায়তা।

“মিশন সেইভ বাংলাদেশ প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত  পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।”

“আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।” সূত্র: বিডিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here