করোনার দিনগুলিতেও থাকতে হবে ফিটনেস সচেতন

0
103

করোনাভাইরাসে থমকে আছে পুরো ক্রীড়াঙ্গন। অথচ এই গুরুতর পরিস্থিতিতেও কড়াকড়ি আরোপ করে রেখেছে মোহামেডান। খেলোয়াড়েরা বাড়িতে বসে থাকলেও ফিটনেস ধরে রাখতেই হচ্ছে তাদের। কারণ, সেটি না পারলে মুখোমুখি হতে হবে আর্থিক জরিমানার!

অবশ্য এর পেছনে তাদের ভিন্ন উদ্দেশ্য আছে। প্রিমিয়ার ফুটবল লিগে ভালো করছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং। ৬ ম্যাচে চার জয়ে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। এই ধারাবাহিকতা ধরে রাখতেই এমন কড়াকড়ি। আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্যাম্প বন্ধ থাকায় খেলোয়াড়েরা অনুশীলন করতে পারছেন না। যে যার বাড়িতে চলে গেছেন।

কিন্তু দলের অস্ট্রেলিয়ান কোচ শন লেন খুব ফিটনেস সচেতন। খেলোয়াড়েরা যেন ব্যক্তিগতভাবে বাড়িতেই ফিটনেসের দিকে দৃষ্টি দেন-এমন বার্তাই দিয়েছেন। কারণ নতুন করে ক্যাম্প শুরু হলে সবার ফিটনেস পরীক্ষা নেওয়া হবে। তাই সেখানে কেউ ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হলে তাকে জরিমানার সম্মুখীন হতে হবে বলে সবাইকে সতর্ক করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

দলটির অধিনায়ক মাযহারুল ইসলাম হিমেল এই কড়াকড়ি পদক্ষেপের কথা জানিয়ে বলেছেন, ‘ছুটিতে যাওয়ার আগে কোচ সবাইকে বার্তা দিয়েছেন যেন ফিটনেস ঠিক থাকে। এমনিতে কোচ ফিটনেসের ওপর বেশ জোর দিয়ে থাকেন। এখন যদি ফিটনেস ৯০ ভাগের নিচে থাকে, তাহলে আমাদের জরিমানা দিতে হবে। যে কারণে সবাইকে সচেতন থাকতে হচ্ছে।’ সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here