করোনার মধ্যেই ৩০ হাজার দর্শকের সামনে বক্সিং ডে টেস্ট আয়োজ করবে অস্ট্রেলিয়া

0
61

কোভিড মহামারীর মধ্যেই চলছে একের পর এক ক্রিকেট সিরিজ। যদিও সবগুলো ম্যাচই হচ্ছে দর্শকশূন্য মাঠে। এই অবস্থায় মধ্যেই এবার সাহসী এক পদক্ষেপ নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা ৩০ হাজার দর্শক নিয়ে বক্সিং ডে টেস্ট আয়োজনের কথা ভাবছে।

প্রতিবছর ২৬ ডিসেম্বর ‘বক্সিং ডে’ থেকে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট খেলে অস্ট্রেলিয়া। এটি অস্ট্রেলিয়ার ক্রিকেট ঐতিহ্যের অংশ হয়ে গেছে। এ বছর বক্সিং ডে টেস্টে ভারতের বিপক্ষে লড়বে অজিরা।

বক্সিং ডে টেস্টর এখনও কয়েক মাস বাকি রয়েছে। এই টেস্টের ভেন্যু মেলবোর্নে ইতোমধ্যে করোনার সংক্রমণ কমতে শুরু করেছে। ভিক্টোরিয়ায় গতকাল মাত্র ৪১ জন নতুন কওে কোভিড আক্রান্ত হয়েছেন।

মেলবোর্ন স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা প্রায় এক লাখ। সেখানে ৩০ হাজার দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দিলে স্বাস্থ্য সুরক্ষা মেনে ম্যাচ আয়োজন করতে কোনো অসুবিধা হবে না বলে মনে করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

পরিকল্পনা অনুযায়ী ডিসেম্বরের প্রথম সপ্তাহে অ্যাডিলেড ওভালে সিরিজের প্রথম টেস্ট হওয়ার কথা। এরপর মেলবোর্নে বক্সিং ডে টেস্ট। আর সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সিডনি ও ব্রিসবেনে। – ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here