করোনায় আক্রান্ত ছাড়াল ২ কোটি ১৮ লাখ

0
63

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ১৮ লাখ ২৫ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৭৩ হাজার।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৭ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৩ হাজার ৬৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৬০১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৪৫ লাখ ৫৯ হাজার ৬৩১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৭৩ হাজার ১২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে, ৫৫ লাখ ৬৬ হাজার ৬৩২ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে। 

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৪০ হাজার ১৯৭ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৮৭৯ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ হাজার ৭৫৭ জন। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ১৬২ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৪৭ হাজার ৩১৬ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৪৫ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ২২ হাজার ৮৫৩ জন। আর মৃতের সংখ্যা ১৫ হাজার ৬৮৫ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (২৯ লাখ ২২ হাজার ৭২৪ জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (২৪ লাখ ৩২ হাজার ৪৫৬ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (১৯ লাখ ১৮ হাজার ৭৬ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সময়টিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here