করোনায় বিশ্বে একদিনেই ৬ হাজারের বেশি মৃত্যু

0
36

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ১ কোটি ৯৫ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ২৪ হাজার।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (০৮ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ২৪ হাজার ৮১ জনের। গতকাল থেকে আজ সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৯৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৫ লাখ ৪৫ হাজার ৩২৬ জনে। ২৪ ঘণ্টায় ২ লাখ ৮৭ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ২৫ লাখ ৪৫ হাজার ৬২৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৯৭৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৬৪ হাজার ৯৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে, ৫০ লাখ ৯৫ হাজার ৫২৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে। 

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৯ লাখ ৬৭ হাজার ৬৪ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ৯৯ হাজার ৭০২ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ হাজার ৩১১ জন। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৪০৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৮ হাজার ৬১১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪২ হাজার ৫৭৮ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ৭৭ হাজার ১৩৫ জন। আর মৃতের সংখ্যা ১৪ হাজার ৭২৫ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ০৯ হাজার ৫ জন। এছাড়া মোট মৃতের সংখ্যা ৪৬ হাজার ৫১১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সময়টিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here