করোনা কেড়ে নিলো ২১ বছর বয়সী স্প্যানিশ কোচের প্রাণ

0
84

করোনাভাইরাসের কারণে মাত্র ২১ বছর বয়সে থেমে গেলেন স্প্যানিশ কোচ ফ্রানসিস্কো গার্সিয়া। অথচ ৭ বছর বয়স থেকেই সপ্ন দেখতেন ফুটবলকে নিয়ে যাবেন এক অনন্য উচ্চতায়। কিন্তু মহামারি এ ভাইরাসে থমকে গেলো তার সপ্ন।

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে বিশ্বের সবগুলো ক্রীড়া ইভেন্ট বর্তমানে স্থগিত অবস্থায় আছে। বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক লিগ সিরি’এ, ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, লিগ ওয়ান ও বুন্দেসলিগা সবগুলোই স্থগিত করেছে কর্তৃপক্ষ। এরই মধ্যে বেশ কিছু খেলোয়াড় আক্রান্ত হলেও কোন মৃত্যু সংবাদ ছিল না। এই প্রথম ফুটবল সংশ্লিষ্ট কেউ করোনাভাইরাসের কাছে হেরে গেল।

মাত্র ৭ বছর বয়স থেকেই কোচিংয়ের সঙ্গে যুক্ত গার্সিয়া স্পেনের মালাগার অ্যাতলেতিকো পোর্তাদা আলতার কোচ হিসেবে কর্মরত ছিলেন। ২০১৬ সালে যোগ দেওয়ার পর থেকেই ক্লাবটির জুনিয়র দল পরিচালনা করতেন তিনি।

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে গিয়েছিলেন কদিন আগেই। গিয়ে জানতে পারেন করোনার সঙ্গে দুরারোগ্য লিউকেমিয়া রোগেও আক্রান্ত তিনি। বয়স কম হওয়ার সবাই ধরে নিয়েছিলেন লড়াই করে টিকে যাবেন গার্সিয়া। কিন্তু লিউকোমিয়ায় আক্রান্ত হওয়ায় করোনার সঙ্গে লড়াইয়ে জিততে পারেননি গার্সিয়া।

গার্সিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করে ক্লাবটির সভাপতি পেপ বুয়েনো বলেছেন, ‘ফ্রানসিস্কো অসাধারণ একজন ছেলে এবং অত্যন্ত প্রতিভাবান কোচ ছিলেন। আমরা এখনও স্তম্ভিত। হাসপাতাল থেকে ৭টার দিকে আমাকে ফোন করে বলা হয়, তার অবস্থা স্থিতিশীল। তবে তার এক ঘণ্টা পড়েইৃ আমরা এখনও বিষয়টি বিশ্বাস করতে পারছি না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here