করোনা ক্রমশ মারাত্মক হচ্ছে সৌদি আরবে

0
101

প্রাণঘাতী করোনা ভাইরাস সৌদি আরবে ভয়াবহ রুপ নিচ্ছে। আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৫৪ জন, মারা গেছে ৪ জন। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৫৩ জনে। সব মিলিয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। সৌদি আরব স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। আল আরাবিয়া

স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাসটির বিস্তার রোধে সরকার ঘোষিত সতর্কতা এবং স্বাস্থ্যবিধি, যেমন- হাত ধোয়া এবং করমর্দন না করা এবং অসুস্থতার উপসর্গ দেখা সেল্ফ আইসোলেশনের উপর জোর দিয়েছেন। জাতীয় দুর্যোগের এই সময়ে জনগণকে অবশ্যই আইসোলেশন এবং কোয়ারেন্টিনের নির্দেশাবলী মেনে চলতে হবে।

এর আগে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে গত সোমবার (২৩ মার্চ) থেকে সৌদি আরবজুড়ে ২১ দিনের কারফিউ জারি করেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত এ কারফিউ কার্যকর করা হচ্ছে। কারফিউ লঙ্ঘন করলে ১০ হাজার সৌদি রিয়াল (২ লাখ ২৭ হাজার ৫৯ টাকা) জরিমানার ব্যবস্থা করা হয়েছে এবং দ্বিতীয়বার কারফিউ লঙ্ঘন করলে তাকে দ্বিগুন জরিমানা করা হচ্ছে। ভাইরাস সংক্রমণ রোধে দেশটিতে এর আগে সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদসহ সব মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, রেস্টুরেন্টসহ জনসমাগমের সব স্থান বন্ধ করে দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here