করোনা মহামারীতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন অবাস্তব, বলছে ক্রিকেট অস্ট্রেলিয়ার

0
56

বেশ কয়েকবার বৈঠক করলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য এখনও ঝুলে আছে। করোনা পরিস্থিতির মাঝে বিশ্বকাপ হবে কিনা, তা জানা যেতে পারে জুলাই মাসে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া মনে করছে, বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন অবাস্তব।

কয়েকদিন আগেও ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছিল, বিশ্বকাপ আয়োজন বড় ঝুঁকির মধ্যে আছে। এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস মঙ্গলবার ভিডিও কনফারেন্সে দেশটির সংবাদমাধ্যমকে বলেছেন, এই মুহূর্তে বিশ্বকাপ আয়োজন করা খুব কঠিন হবে।

এ বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে করোনাভাইরাস মহামারীতে এই আসরকে ঘিরে চলছে চরম অনিশ্চয়তা। এমন অবস্থায় ১৬ দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন করার ভাবনায় ইতিবাচক নয় অস্ট্রেলিয়া।

আর্ল এডিংস বলেন, আনুষ্ঠানিকভাবে যদিও বিশ্বকাপ এখনও বাতিল হয়নি বা পিছিয়ে যায়নি, কিন্তু বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে বিশ্বের নানা প্রান্ত থেকে ১৬টি দলকে অস্ট্রেলিয়ায় নিয়ে আসা, বেশির ভাগ দেশেই যেখানে কোভিড এখনও বাড়ছে, আমার মতে, এটি (বিশ্বকাপ আয়োজন) অবাস্তব, কিংবা খুব, খুব কঠিন হবে।

সামনে বিশ্বকাপ কিন্তু তার আগেই বড় একটি রদবদল এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার শীর্ষ পদগুলির একটিতে। পদত্যাগ করেছেন প্রধান নির্বাহী কেভিন রবার্টস। আপাতত এই দায়িত্ব তুলে দেয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটির প্রধান নির্বাহী নিক হকলিকে।

দায়িত্ব নিয়ে হকলি জানিয়েছেন, অনিশ্চয়তা থাকলেও তারা বিশ্বকাপের প্রস্তুতি চালিয়ে যাবেন। তিনি বলেন, দারুণ একটি স্থানীয় আয়োজক কমিটি আছে আমাদের, যারা সম্ভাব্য সবকিছুর জন্যই প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে। এরপর সিদ্ধান্ত যা হওয়ার হতে পারে। – ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here