কলকাতায় গাড়িসহ ভেঙে পড়েছে সেতু, উদ্ধারকাজ চলছে

0
217

ক্ষিণ কলকাতার তারাতলা-ডায়মন্ড হারবার সড়কের মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়েছে। ভেঙে পড়ার মুহূর্তে সেতুর ওপর ছিল যাত্রীবাহী বাস ও গাড়ি। এ ঘটনায় উদ্ধারকাজ চলছে। সেতুর নিচে কেউ আটকে পড়েছে কি না, তা দেখা হচ্ছে।

স্থানীয় সংবাদপত্রগুলো বলছে, গতকাল মঙ্গলবার বিকেলের দিকে আচমকা ভেঙে পড়ে সেতুটির একাংশ। সেতুটির কংক্রিটের স্ল্যাব ভেঙে পড়ায় এর ওপরে থাকা গাড়িগুলো দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় একজন মারা গেছেন বলে সরকারি সূত্র বলছে। আহত ৩১ জন। তাঁদের কলকাতার পিজি হাসপাতাল ও সিএমআরআই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর উদ্ধারকাজ শুরু হয়। এতে অংশ নেয় কলকাতা পুলিশের ডিএমজি বা ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ, এনডিআরএফ বা জাতীয় বিপর্যয় মোকাবিলা কমিটি ও ফায়ার সার্ভিসের সদস্যরা। কংক্রিটের নিচে কেউ চাপা পড়েছে কি না, তা দেখছে উদ্ধারকারীরা।

মাঝেরহাটের সেতুটি তৈরি হয় ১৯৬৪ সালে। ৪৫০ মিটার দীর্ঘ সেতুটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব পশ্চিমবঙ্গের গণপূর্ত বিভাগের। ছয় মাস আগে সেতুটি পরীক্ষা করে পূর্ত দপ্তর ফিটনেস সার্টিফিকেট দিয়েছিল।

সেতু দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহত পরিবারপিছু পাঁচ লাখ রুপি এবং আহত ব্যক্তিদের ৫০ হাজার রুপি করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করেছেন তিনি।

সেতু দুর্ঘটনার খবর শুনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে নিহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সেতু ভেঙে পড়ায় এর নিচে থাকা শিয়ালদহ-বজবজ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here