কলকাতা পুলিশের কমিশনারকে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

0
169

বহুল আলোচিত সারদা চিটফান্ড মামলার তদন্তের জন্য কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে অব্যাহতভাবে জিজ্ঞাসাবাদ করছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। গত শনিবার থেকে শিলংয়ের একটি হোটেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মঙ্গলবারও প্রায় ১১ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর রাত ৯টা ৪৫ মিনিটে সিবিআই অফিস ছাড়েন রাজীব কুমার। আজ বুধবারও সিবিআইয়ের মুখোমুখি হতে হবে তাকে।

সংবাদসংস্থা পিটিআইকে সিবিআইয়ের একজন কর্মকর্তা জানান, সারদা মামলার অনেক গুরুত্বপূর্ণ নথি নষ্ট করে ফেলেছেন রাজীব কুমার। এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। জিজ্ঞাসাবাদ এখনও শেষ হয়নি। বুধবারও তদন্ত সংস্থার মুখোমুখি হবেন তিনি।

মঙ্গলবার ১১ ঘন্টার ম্যারাথন জেরায় উপস্থিত ছিলেন সারদা ও রোজভ্যালি কাণ্ডের তদন্ত কর্মকর্তারা।

গত দুদিন ধরে রাজীব কুমারের সঙ্গে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কুণাল ঘোষকেও। তিনি তৃণমূলের সাবেক এমপি। সারদা মামলায় তাকে ২০১৩ সালে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৬ সালে জামিনে ছাড়া পান তিনি।

সিবিআই জানিয়েছে, কুণাল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা শেষ হয়েছে। তাকে কলকাতা ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। আর গত তিনদিনে সব মিলিয়ে ২৪ ঘন্টারও বেশি সময় ধরে শিলংয়ের সিবিআই অফিসে ছিলেন রাজীব কুমার।

এদিকে শিলং ছাড়ার আগে সিবিআইয়ের কাছে লিখিতভাবে রাজীব কুমারের বিরুদ্ধে সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগ করেছেন কুণাল। তার দাবি, তিনি সিট-এর হেফাজতে থাকার সময় তাকে যতজন পুলিশ অফিসার জেরা করেছিলেন, তারা সকলেই বলেছিলেন যে রাজীব কুমারের নির্দেশেই জেরা করা হচ্ছে।

কিন্তু রোববার ও সোমবার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের সময় কুণালের মুখোমুখি বসে রাজীব দাবি করেন, তিনি হোটেল থেকে ওই কর্মকর্তাদের ফোন করেছিলেন। তারা এমন কিছু বলার কথা অস্বীকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here