কাতার এয়ারওয়েজের বিমানের জরুরি অবতরণ

0
725

যান্ত্রিক ত্রুটির কারণে কাতার এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ একটি বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।
সোমবার রাত ৯টা ৪০ মিনিটে বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। যাত্রীদের সবাইকে নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়েছে। এতে তিনশ যাত্রীর সবাই নিরাপদে আছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান বলেন, হজরত শাহজালাল বিমানবন্দর থেকে আমাদের সহযোগিতা চাওয়া হয়। পরে আটটি ইউনিট সেখানে যায়। তবে ফায়ার সার্ভিসের কোনও সহায়তার প্রয়োজন পড়েনি।

হজরত শাহজালাল আন্তার্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর ল্যান্ডিং গিয়ারের সমস্যা ধরা পড়ে। ঢাকা থেকে ২৫ কিলোমিটার দূরে থাকায় পাইলট ঢাকা অবতরণের সিদ্ধান্ত নেন। জরুরি অবতরণের প্রস্তুতির অংশ হিসেবে আকাশে উড়ে তেল কমান পাইলট। কোন ধরণের ক্ষয় ক্ষতি ছাড়া বিমানটি অবতরণে সক্ষম হয়।

আবদুল্লাহ আল ফারুক আরও  বলেন,  বিমানটি চেক করা হচ্ছে। কোন সমস্যা না থাকলে এ বিমানেই যাত্রীদের ফের নিয়ে যাওয়া হবে। না হলে কাতার এয়ারওয়েজ বিকল্প ব্যবস্থায় যাত্রীদের নেয়ার ব্যবস্থা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here