কাবা ঘরের ছবি তুলে আন্তর্জাতিক শ্রেষ্ঠ আলোকচিত্রীর পুরস্কার অর্জন

0
26

সৌদি আরবের মক্কার পবিত্র মসজিদুল হারামের কাবা ঘরের নামাজের অসাধারণ দৃশ্য ক্যামেরায় ধারণ করে আন্তর্জাতিক পুরস্কার পেলেন সৌদি আরবের আলোকচিত্র শিল্পী আম্মার আল আমির। আন্তর্জাতিক আলোকচিত্র সংগঠন ‘সিয়ানা’ কাবা শরিফের নামাজের একটি ছবিকে ‘উত্তম চরিত্র’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ছবির মর্যাদা দেয়। দৈনিকআমাদেরসময়

সম্প্রতি ইতালিতে অনুষ্ঠিত হয় এ আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। এতে শ্রেষ্ঠ আলোকচিত্র শিল্পী হিসেবে মনোনীত হয় সৌদি আরবের আলোকচিত্রী শিল্পী আম্মার আল আমিরের তোলা কাবা শরিফের নামাজের অসাধারণ দৃশ্য।

কাবা শরিফে নামাজের দৃশ্যের এ ছবিতে দেখা যায়, সাদা ইহরামের পোশাক পরিহিত অত্যন্ত বিনয়াবনত হয়ে নামাজ আদায়ে দাঁড়িয়ে আছেন হজ ও ওমরাহ পালনকারীরা। অসাধারণ এ মুহূর্তের ছবিটিই ক্যামেরায় ধারণ করেন সৌদি আরবের আলোকচিত্র শিল্পী আম্মার আল আমির। তিনি এ ছবিটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভিন্ন ধর্মাবলম্বীদের সামনে তুলে ধরেন, যা দেখামাত্র সবার হৃদয়ে ঝড় তোলে। আর এই ছবিটিই তাকে আন্তর্জাতিক পুরস্কার এনে দেয়। আলোকচিত্র শিল্পী আম্মার আল আমির এ ছবিকে শ্রেষ্ঠত্বের পুরস্কার দেওয়া মুসলমানদের গর্ব বলে মনে করা হচ্ছে।

আম্মার আল আমির বলেন, ‘ক্যামেরা এবং পেশাদার আলোকচিত্র আমার কাছে খুবই পছন্দের। আমার এই ছবি কাবা শরীফ কতৃপক্ষ অনন্য নিদর্শন হিসেবে প্রদর্শনের চেষ্টা করছে।’

উল্লেখ্য, ‘সিয়ানা’ বিশ্বের অন্যতম বৃহৎ আলোকচিত্র প্রতিযোগিতা উৎসব। সারা বিশ্বের হাজার হাজার ছবি আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় উপস্থাপন করা হয়। তা থেকে শ্রেষ্ঠ ছবি নির্বাচন করা হয়। আম্মার আল আমিরের এ ছবিটিই শ্রেষ্ঠত্বর মর্যাদা লাভ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here