কাবা ঘরের দরজা খোলার চেষ্টা, গ্রেফতার ১ (ভিডিও)

0
527

গণমাধ্যম ডেস্কঃ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কাবা শরিফকে ঘিরে আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায়, তাওয়াফের সময় এক হাজি অদ্ভুত এবং অপ্রত্যাশিত পদক্ষেপের মধ্যে পবিত্র কাবা ঘরের দরজা খোলার চেষ্টা চালায়। এ সময় ওই হাজির ইহরামের পোশাক খুলে যায়। তিনি দ্রুত পোশাক পরে দরজা খোলার জন্য পূর্ণগতিতে চেষ্টাকে অব্যাহত রাখেন।

এ সময় মসজিদুল হারামের এক নিরাপত্তা কর্মী এসে তাকে পবিত্র কাবা ঘরের দরজা থেকে নিচে নামায়। পরবর্তীতে ঐ ব্যক্তিকে সৌদি পুলিশের হাতে সোপর্দ করা হয়।

কাবা ঘরের দরজা খোলার চেষ্টাকারী মূলত মানসিকভাবে অসুস্থ না অন্য কোনো উদ্দেশ্যে সে এমন কাজ করেছে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

তবে পবিত্র কাবা নিয়ে ভাইরাল হওয়া আপত্তিকর ভিডিও-এর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এটি বিধর্মীদের কোনো চক্রান্ত হতে পারে বলে অনেক বিশ্লেষকের ধারণা। তাই মুসলিমদের আরও সতর্ক ও সজাগ হওয়ার আহ্বান তাদের।
উল্লেখ্য, পবিত্র কাবা প্রাঙ্গণে প্রতিনিয়ত কিছু না কিছু ঘটেই চলেছে। কিছুদিন আগে কাবা ঘরে পেট্রোল নিক্ষেপের দৃশ্য দেখা গেছে। এর আগে মসজিদে হারামের পাশে কেউ কেউ আত্মহত্যার চেষ্টা করেছে- এমন খবরও পাওয়া গেছে। যা গোটা মুসলিম বিশ্বের জন্য উদ্বেগজনক বিষয় ছিল।

সূত্র: ইসলামিক ইনফরমেশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here