কালোতে জমকালো জয়া

0
77

অভিনয় নৈপুণ্যে দুই বাংলারই দর্শকের কাছে নন্দিত অভিনেত্রী জয়া আহসান। শুধু অভিনয়ে নয়, সামাজিকমাধ্যমে তার একেকটি ছবিও দারুণ আলোড়ন তোলে ভক্তদের হৃদয়ে।

ইনস্টাগ্রামে দারুণ সক্রিয় অভিনেত্রী জয়া। বাংলাদেশি তারকাদের মধ্যে সর্বাধিক সংখ্যক অনুসারী যাদের আছে, তাদের মধ্যে জয়া অন্যতম। এ মুহূর্তে তার ফলোয়ার সংখ্যা ২২ লাখের বেশি।  

ইনস্টাগ্রামে নিজের সিনেমা, বিজ্ঞাপন, মডেলিংসহ সবকিছুরই খবরাখবর অনুসারীদের সঙ্গে ভাগ করে নেন জয়া।  

শুধু কর্মজীবনের নয়, ব্যক্তিগত জীবনের নানান মুহূর্তের ছবিও ফুটে ওঠে তার দেয়ালে। মা, বোন কিংবা আদরের পোষা কুকুরটি, শখের কাজকর্ম কোনকিছুই বাদ যায় না। এককথায় নিজের জগতটারই যেন একেক ঝলক দেখান তিনি।  

জয়া আহসানের গ্ল্যামার যেন দিন দিন বেড়েই চলেছে। তার শেয়ার করা ছবির নিচে অগণিত অনুসারীর মন্তব্য পড়ে। তার ছবির প্রশংসা বা ইতিবাচক মন্তব্য যতটা না দৃষ্টি কাড়ে, তার চেয়ে বেশি দৃষ্টি কাড়ে নেতিবাচক মন্তব্যগুলো। তবে এসবের ধার ধারেন না জাতীয় ও আন্তর্জাতিক একাধিক অঙ্গণে শ্রেষ্ঠ পুরস্কারজয়ী অভিনেত্রী।

দুই বাংলার সিনেমাতেই নিজের অভিনয় দক্ষতার জন্য দর্শক ও সমালোচকের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছেন জয়া আহসান। এবার বাংলার প্রথম থ্রিডি সিনেমাতে অভিনয় করছেন জয়া। সিনেমার নাম ‘অলাতচক্র’।  

আগামী সিনেমা ‘অলাতচক্র’তে জয়া অভিনয় করছেন ক্যান্সার আক্রান্ত রোগীর চরিত্রে। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিনেমাটির টিজার।

‘অলাতচক্র’ সিনেমায় প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল ও জয়া আহসান। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ফিল্ম সোসাইটি আন্দোলনের সক্রিয় সদস্য ও চলচ্চিত্রকর্মী গাজী মাহতাব হাসান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নাট্যতত্ত্ব পড়ুয়া শিক্ষার্থীবৃন্দ এবং আরো অনেকে। আরো একটি বিশেষ চরিত্রে অতিথী শিল্পী হিসেবে দেখা যাবে ‘খাঁচা’-খ্যাত চলচ্চিত্র নির্মাতা আকরাম খান। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মাজহারুল রাজু।

হাবিবুর রহমানের পরিচালনায় মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষে মুক্তি পেতে চলেছে এই ছবি। প্রকাশ্যে আসা টিজারে একেবারে ঘরোয়া রূপে দেখা যাচ্ছে জয়াকে। পর্দায় কঠিন লিউকোমিয়া অর্থাৎ ক্যান্সারে আক্রান্ত রোগীর চরিত্রে অভিনয় করেছেন তিনি।

২০২০ সালের শুরুতে শেষ হয় ছবির শুটিং। এরপর করোনা মহামারির জন্য ছবির কাজ পিছিয়ে যায়। এরপর পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই শুরু হয় পোস্ট প্রডাকশনের কাজ। সিনেমাটিকে ত্রিমাত্রিক রূপ দিতে কাজ করছে মুম্বাইয়ের ‘স্কাই ওয়ার্ক স্টুডিও’। আগামী ১৯ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘অলাতচক্র’।

সূত্র : বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here