কাশ্মীরে ছয় পুলিশ পরিবারের ১১ স্বজন অপহরণ

0
190

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ছয় পুলিশ সদস্যের পরিবারের ১১ সদস্যকে অপহরণ করে নিয়ে গেছে বিদ্রোহীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় পুলওয়ামা, অনন্তনাগ ও কুলগ্রাম জেলায় পুলিশ কর্মকর্তাদের বাড়িতে হানা দিয়ে তাদের পরিবারের সদস্যদের তুলে নিয়ে যাওয়া হয়।

গত বুধবার কাশ্মীরের শোপিয়ান জেলায় জঙ্গি হামলায় চার পুলিশ নিহত হওয়ার পর দক্ষিণের জেলাগুলোতে বিদ্রোহীদের দমন অভিযান চলছে। ওই অভিযানে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে।

পুলিশের ওপর চাপ প্রয়োগ করে অভিযান বন্ধে এবং বন্দিবিনিময়ে বাধ্য করতে পরিবারের সদস্যদের ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে ধারণা করছে পুলিশ।
বুধবার টিরাল থেকে আরেক পুলিশ কর্মকর্তার ছেলেকে অপহরণ করা হয়। কাশ্মীরের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, পরিবারের সদস্যদের নিরাপত্তা এবং তাদের মুক্ত করতে আলোচনা চলছে।

বিদ্রোহীদের বাড়িতে পুলিশি অভিযান নিয়ে বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের দাবি, পুলিশ বিদ্রোহী খোঁজার নামে তাদের না পেয়ে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে।

শোপিয়ানে হামলার শিকার পুলিশের দলটি গাড়ি সারাতে আরহামা ফলের বাজারের কাছে একটি অটোমোবাইল ওয়ার্কশপে যাচ্ছিল। পথে ভারী অস্ত্রসজ্জিত জঙ্গিরা অতর্কিতে তাদের গুলি করে। ঘটনাস্থলেই দুই পুলিশ নিহত হন। বাকি দুজন হাসপাতালে চিকিৎসাধীন মারা যান।

হামলার পর পরই নিরাপত্তা বাহিনী ওই এলাকায় অভিযান শুরু করলেও জঙ্গিদের কাউকে ধরতে পারেনি। গত ২৮ বছর ধরে কাশ্মীরে জঙ্গিবাদের উত্থানে হলেও পুলিশের পরিবারের সদস্যদের অপহরণের ঘটনা এই প্রথম ঘটেছে বলে জানায় এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here