কি থাকবে গেম অব থ্রোনসের শেষ সিরিজে

0
222

বিনোদন ডেস্ক : শীতকাল এসে গেছে। মৃতরা ওয়েস্টেরসের দিকে এগিয়ে যাচ্ছে। এসবই দেখা যাবে আগামী বছরের শুরুতে, আসছে গেম অব থ্রোনসের শেষ সিজন। এ সিজনের মধ্য দিয়ে শেষ হবে জনপ্রিয় টেলিভিশন সিরিজ গেম অব থ্রোনস। গ্রাফিক নগ্নতা, সহিংসতা, রূপকথার বিস্তৃতিসহ প্রশংসা-সমালোচনায় ভেসে প্রায় এক যুগ পাড়ি দিয়েছে গেম অব থ্রোনস। জর্জ মার্টিনের এ গল্প এবার চূড়ান্ত যুদ্ধের দিকে এগিয়ে যাবে, যে যুদ্ধের জন্যই পেছনের সাতটি সিজনের গল্প বলা হয়েছে। গেম অব থ্রোনসের ভক্তরা শেষ সিজনের জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। তো এবার ভক্তরা দেখে নিতে পারেন শেষ সিজনের কিছু বিষয়—

পর্ব থাকবে কতটি?  গ্রেম অব থ্রোনসে এবারই সবচেয়ে কম পর্ব থাকবে। এবার থাকছে মাত্র ছয়টি পর্ব। তবে পর্বগুলোর দৈর্ঘ্য আগের ৫০ বা ৬০ মিনিটের চেয়ে বেশি হবে। কয়েকটি পর্ব এবার এক-দেড় ঘণ্টা পর্যন্ত দীর্ঘ হবে। সিরিজের গুরুত্বপূর্ণ অভিনেতা কিট হ্যারিংটন এ বছরের শুরুতেই এ ইঙ্গিত দিয়েছিলেন, ‘আমরা জানি, এবার ছয়টি পর্ব হবে। আমরা নিশ্চিত নই যে, পর্বগুলো ৭০ মিনিট নাকি ৯০ মিনিটের হবে।’ এখন পর্যন্ত গেম অব থ্রোনসের সবচেয়ে দীর্ঘ পর্ব ছিল সিজন সতের শেষ পর্বটি, ৮০ মিনিটের। অন্যদিকে গেম অব থ্রোনস এইচবিওর সবচেয়ে বড় ধারাবাহিক।

কবে

আগামী বছর দেখা যাবে। কিন্তু ঠিক কবে, সে রকম কোনো কিছু এখনো জানানো হয়নি। সাধারণ সিরিজগুলো শুরু হয়েছে এপ্রিলে। তবে শেষ মানে সপ্তম সিরিজটি শুরু হয়েছিল ২০১৭ সালের জুলাইয়ে। এবার শেষ সিজনের আগে এক বছর অতিরিক্ত পাওয়ায় আশা করা হচ্ছে। ২০১৯ সালের এপ্রিলেই শেষ সিজনের প্রচার শুরু হবে।

পর্বগুলো যারা লিখেছেন ও পরিচালনা করছেন

পর্বগুলোর নাম এখনো জানা যায়নি। তবে সেগুলো কারা লিখছেন, পরিচালনা করছেন, সেসব জানা গেছে। এবারই প্রথমবারের মতো কোনো সিজনের সূচনা পর্বটি ডেভিড বেনিওফ ও ডি. বি. ওয়েইিজ লেখেননি। তারা ব্যস্ত ছিলেন তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ পর্ব লিখতে। এবার প্রথম পর্বটি লিখছেন ডেভ হিল। তিনি গত সিজনের ইস্টওয়াচ পর্বটি লিখেছিলেন। দ্বিতীয় পর্বটি লিখছেন ব্রায়ান কগম্যান। তিনি গেম অব থ্রোনসের সব সিজনেই চিত্রনাট্য লেখার সঙ্গে যুক্ত ছিলেন। প্রথম, দ্বিতীয় ও চতুর্থ পর্ব পরিচালনা করছেন ডেভিড নুটার। মিগেল সাপুচনিক পরিচালনা করছেন তৃতীয় ও পঞ্চম পর্ব। আর এই শেষ সিজনের চূড়ান্ত পর্বটি পরিচালনা করবেন বেনিওফ ও ওয়েইজ।

ফাঁস ঠেকাতে নেয়া হচ্ছে যেসব পদক্ষেপগেম অব থ্রোনস তো ভিন গ্রহে তৈরি করা যায়নি, তাই কে কে শুটিং করছেন, কীভাবে করছেন, সে বিষয়ে কিছু না কিছু ফাঁস হয়েই যায়। কিন্তু চিত্রনাট্যের ব্যাপারে কঠোর গোপনীয়তা ও সতর্কতা বজায় রাখা হয়েছে, যাতে কাহিনীর কোনো অংশ কোনোভাবেই প্রকাশিত না হয়। শোনা যাচ্ছে, কোনো দৃশ্যের চিত্রধারণের পরই তার ডিজিটাল চিত্রনাট্যের অংশটি ধ্বংস করে ফেলা হয়েছে।

কারা বেঁচে আছে?

সিজন সেভেনের গল্পের পর যে চরিত্রগুলো টিকে আছে, তাদের মধ্যে সানসা ও আরেয়া এখনো উত্তরে বেঁচে আছে। তাদের সঙ্গে আছে ব্রান, স্যামওয়েল ও গিলি। পানিতে আছে থিও গ্রেজয়। সে তার দুষ্ট চাচা ইউরোনের হাতে বন্দি নিজের কোনো ইয়ারাকে উদ্ধারে একটি অভিযান শুরু করেছিল। অন্যদিকে ইউরোন সাহায্য পাওার আশায় এসোসের উদ্দেশ্যে ভেসে চলেছে।

গত সিজনের চূড়ান্ত পর্বটি শেষ হয়েছিল নাইট কিংয়ের দেয়াল আক্রমণের মধ্য দিয়ে। এভাবে আর্মি অব ডেডের বিরুদ্ধে সেভেন কিংডমের শেষ প্রতিরক্ষা ভেঙে যায়। ড্রাগন ভিসেরিওন বেঁচে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here