কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানী ১২ সেপ্টেম্বর

0
164

কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলার প্রধান আসামী বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার শুনানীর রায় আগামী সেপ্টেম্বর মাসের ১২ তারিখে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বেলা সাড়ে তিনটায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক কেএম সামছুল আলম শুনানীর দিনক্ষণ নির্ধারণ করেন। এতে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, অধিকতর শুনানীর জন্য নতুন তারিখ নির্ধারণ করেছেন বিজ্ঞ আদালত। অন্যদিকে শুনানীর তারিখ পেছানোর কারণে খালেদা জিয়ার আইনজীবীগণ আদালত প্রাঙ্গনে ক্ষোভ প্রকাশ করেন ।

জানা যায়, পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী আজ বৃহস্পতিবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে মামলার শুনানীর তারিখ নির্ধারণ করা হয়।

শুনানী শেষে বেলা সাড়ে তিনটায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান লিটন জানান, অধিকতর শুনানীর জন্য আরো সময় চেয়ে পিটিশন দাখিল করেন। বিজ্ঞ বিচারক কেএম সামছুল আলমের তা মঞ্জুর করেন এবং অধিকতর শুনানীর জন্য নতুন তারিখ নির্ধারণ করে দেন। আগামী সেপ্টেম্বর মাসের ১২ তারিখ নতুন শুনানীর তারিখ নির্ধারিত হয়।

এদিকে শুনানীর তারিখ পেছানোর কারণে ক্ষোভ প্রকাশ করেন খালেদা জিয়ার আইনজীবীরা।খালেদা জিয়ার আইনজীবী এড সানাউল্লাহ মিয়া ঢাকা থেকে এসে কুমিল্লায় খালেদা জিয়ার আইনজীবী এড কাইমুল হক রিংকুর সাথে সমন্বয় করে শুনানীতে উপস্থিত হন। এ সময় আদালত শুনানীর তারিখ পরিবর্তণ করলে খালেদা জিয়ার আইনজীবীরা আদালত থেকে বের হয়ে সে সংবাদকর্মীদের জানান, এখানে তারিখ পরিবর্তণ করে সরকার আবারো প্রমাণ করলো এ সরকার ফ্যাসীবাদী সরকার। আগামী নির্বাচনে যেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচন না করতে পারে তারই প্রতিফলণ ঘটেছে আজকের রায়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here