কেন্দ্রীয় শহীদ মিনারে আমজাদ হোসেনের শেষ শ্রদ্ধা আজ

0
170

বরেণ্য চলচ্চিত্রকার, গীতিকার, অভিনেতা ও লেখক আমজাদ হোসেনের লাশ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতাল থেকে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা এসে পৌঁছায়। সেখান থেকে তার লাশ আদাবরের বাসভবনে নিয়ে আসা হয়। রাতে সেখান থেকে লাশ রাখা হবে স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে।

আমজাদ হোসেনের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সকালে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আমজাদ হোসেনের লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে দুপুরে তার প্রিয় কর্মস্থল এফডিসিতে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ জোহর তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এফডিসি থেকে তার লাশ বিটিভিতে নিয়ে যাওয়ারও কথা রয়েছে। মৃত্যুর আগে পত্র-পত্রিকা এবং চ্যানেল আইয়ের সঙ্গে শেষ সাক্ষাৎকারে আমজাদ হোসেন কবর নিয়ে অনেক কথা বলেছেন। তার শেষ ইচ্ছা ছিল তাকে যেন জামালপুর শহরে দাফন করা হয়। ইচ্ছা অনুযায়ী তাকে জামালপুর শহরে সমাহিত করা হবে। শুক্রবার দুপুরে পরিবারের পক্ষ থেকে প্রয়াত এই নির্মাতার বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল বলেন, তার বাবাকে জামালপুরে দাদা নুরউদ্দিন সরকারের কবরে দাফন করা হবে।

প্রথম দিকে আমজাদ হোসেনের সহধর্মিনী সুরাইয়া আখতার চৌধুরী মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে আমজাদ হোসেনকে দাফন করার কথা বললেও পারিবারিকভাবে শুক্রবার সিদ্ধান্ত হয় তাকে জামালপুরেই দাফন করা হবে।

আমজাদ হোসেন ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২ট ৫৭ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৭৬ বছর। এর আগে গত ১৮ নভেম্বর ব্রেন স্ট্রোক করে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি হয়েছিলেন আমজাদ হোসেন। এরপর প্রধানমন্ত্রীর সহায়তায় ২৮ নভেম্বর রাতে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককে নেওয়া হয়। সম্পাদনা : ইকবাল খান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here