কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল

0
192

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দুটি মিছিল থেকে পাশাপাশি স্লোগান দিতে দেখা যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বাগত মিছিল করেছেন।১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার বেলা ১১টার দিকে বের হওয়া দুটি মিছিলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে পাশাপাশি চলতে ও স্লোগান দিতে দেখা গেছে।

পূর্ব কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার তিন দফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। একই সময় সরকারি চাকরিতে কোটা না রাখার সুপারিশকে স্বাগত জানিয়ে মিছিল বের করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দুটি মিছিলকে পাশাপাশি স্লোগান দিতে দেখা যায়। সেখানে ‘আওয়ামী লীগের সরকার বারবার দরকার’ বলে ছাত্রলীগের নেতা-কর্মীরা শ্লোগান দেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন সাংবাদিকদের বলেন, ‘তিন দফার ভিত্তিতে আমরা কর্মসূচি পালন করছি। সরকার দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

ছাত্রদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করা, তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া ও পাঁচ দফার আলোকে কোটা সংস্কার করা–এই তিন দফা দাবিতে গত ১২ সেপ্টেম্বর থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।

এদিকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে) সরকারি চাকরিতে কোটা না রাখতে সুপারিশ করেছে সরকার গঠিত কমিটি। ১৭ সেপ্টেম্বর, সোমবার এ সংক্রান্ত প্রতিবেদন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here