কোন টাইগার কতবার হয়েছেন ম্যাচ সেরা

0
55

তিন ফরমেট মিলিয়ে বাংলাদেশের মোট জয় ১৭৮টি। বাংলাদেশের এই অর্জনগুলোতে কোন ক্রিকেটার কতবার ম্যাচ সেরার পুরস্কার নিজের করে নিয়েছে পরিসংখ্যান ঘেটে আমাদের সময় ডট কমের পাঠকদের জন্য সেই তালিকা তুলে ধরা হল।

সাকিব আল হাসান ম্যাচ সেরার পদক ৩২বার নিজের করে নিয়েছেন। দ্বিতীয় স্থানে আছেন তামিম ইকবাল। চট্টগ্রামের খান সাহেব ২১ বার ম্যাচ সেরার পদক নিজের করে নিয়েছেন।

বগুড়ার ছেলে মিস্টার ডিপেন্ডেবল এই তালিকার তৃতীয় স্থানে। মুশফিকুর রহিম ১৬ বার হন ম্যাচ সেরা। নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজার হাতে উঠেছে ১৫ বার ম্যাচ সেরার তকমা।

ঢাকার ছেলে মোহাম্মদ আশরাফুল ১১ বার ম্যাচ সেরার পদক অর্জণ করেছেন। ময়মনসিংহের মাহমুদুল্লাহ রিয়াদ ৯ বার ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

ঢাকার শাহরিয়ার নাফিস নিজ ক্যারিয়ারে ৭ বার ম্যাচ সেরা হন। খুলনার আব্দুর রাজ্জাক ও সাতক্ষীরার সৌম্য সরকার দুজনেই ম্যাচ সেরার পদক ৬ বার হাতে তুলেছেন।

সাতক্ষীরার মুস্তাফিজুর রহমান এবং দিনাজপুরের লিটন কুমার দাসের হাতে উঠেছে ৫ বার ম্যাচ সেরার অর্জণ। মেহেরপুরের ইমরুল কায়েস ও কক্সবাজারের মমিনুল হক ৪ বার করে ম্যাচ সেরার পদক নিজেদের করে নিয়েছেন।

বাংলাদেশের পক্ষে প্রথম আন্তর্জাতিক ম্যাচ সেরার পদক উঠেছিল মোহাম্মদ রফিরে হাতে। তাও ভারতের মাটিতে কেনিয়ার বিপক্ষে। আর বিশ্বকাপে প্রথম ম্যাচ সেরার হন বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। টেস্টে প্রথম ম্যাচ সেরা হল এনামুল হক জুনিয়র। চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৫ সালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here