কোভিডে দেশে আরও ২৯ জনের মৃত্যু, শনাক্ত ১৭৮৮, সুস্থ ২২৮৭

0
30

মহামারি করোনা ভাইরাসে দেশে মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬০৯ জন। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও এক হাজার ৭৮৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জন।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন।

এর আগে শনিবার (২৮ নভেম্বর) দেশে আরও এক হাজার ৯০৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৬ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৯ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৬১৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৫৭ হাজার ৫১০ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৭৮ হাজার ৩৭২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৩৬ লাখ ১০ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৩ লাখ ৯০ হাজার ৭৯১ জন এবং মারা গেছে এক লাখ ৩৬ হাজার ৭০৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬২ লাখ ৯০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৬৩৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২২ লাখ ৪২ হাজার ৬৩৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৬৮ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৮ হাজার ৬৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ১২৭ জন।

বাংলাদেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৫৮০ জন। এ ছাড়া করোনাভাইরাসে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

   ২৯ নভেম্বর (রোববার)-এর আপডেট

  গত ২৪ ঘণ্টায়  মোট
 শনাক্ত ১৭৮৮ ৪৬০২৪০৭
 মৃত্যু  ২৯ ৬৬০৯
 সুস্থ  ২২৮৭ ৩৭৮১৭২ 
 পরীক্ষা  ১৩৭৩৭ ২৭৫৭৩২৯

সূত্র: সময়টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here