কোভিডে দেশে আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২৬১১, সুস্থ ১০২০ (ভিডিও)

0
34

শনিবার (৮ আগস্ট) কোভিড পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ৩৩৬৫ জন। মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন। মৃতদের মধ্যে ২৫ জন পুরুষ ও ৭ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। ঢাকা বিভাগে ১৬ জন চট্টগ্রামের ৪ জন, সিলেটের ২ জন, খুলনায় ৫ জন রাজশাহীতে ৪ জন এবং অন্যান্য বরিশাল বিভাগের ১ জন।

তিনি জানান, বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন।

তিনি জানান,  ৮৪টি ল্যাবে গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৩০ জনের। আর এ সময়ে পরীক্ষা করা হয়েছে ১১,৭৩৭ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.২৫ শতাংশ। আর এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৪২ শতাংশ।

অধ্যাপক ডা.নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮৬৪ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৬ হাজার ৩৯ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৯০ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৭ হাজার ১৪ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৯ হাজার ২৫ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০২০ জন, মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৭ শতাংশ

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here