কোভিডে দেশে আরো ৩৩ মৃত্যু, শনাক্ত ৩১৬৩, সুস্থ ৪৯১০ (ভিডিও)

0
45

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ২৪২৪ জন। মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। মৃতদের মধ্যে ২৩ জন পুরুষ ও ১০ জন নারী। হাসপাতালে মারা গেছেন ২৯ জন এবং বাসায় ৪ জন। ঢাকা বিভাগে ১৩ জন চট্টগ্রামের ৩ জন, সিলেটের ৫ জন, রাজশাহীর ৪ জন, রংপুরের ২ জন, খুলনার ৫ জন এবং বরিশাল বিভাগের ১ জন।

বয়স ভিত্তিক বিশ্লেষণ করে তিনি জানান, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৭৯ পরীক্ষাগার থেকে ১৩৯৮৮ জনের। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৫৩ জনের। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০ জনের।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯১০ জন, মোট সুস্থ হয়েছেন ১০৩২২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮৬১ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৩৮ হাজার ১৩১ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭২ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২০ হাজার ৪৭১ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৭ হাজার ৬৬০ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here