কোভিডে দেশে আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৬৪৪, সুস্থ ১০১২

0
79

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৬২৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৪৪ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭৪ হাজার ৫২৫ জনে।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫৭ হাজার ৬৩৫ জন।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮০০টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৯১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ ৪১ হাজার ৬৪৮টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও নারী ১০ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে সাতজন করে ১৪ জন, সিলেট বিভাগে দু’জন, রাজশাহী ও রংপুর বিভাগে একজন করে দু’জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে তিনজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৩৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৮৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬১ হাজার ৪৯৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪১ হাজার ২৮৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২০৯ জন।

বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here