কোভিডে দেশে আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯৭৭, সুস্থ ২০৭৪ (ভিডিও)

0
50

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ৩৩০৬ জন। মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ৪৯  হাজার ৬৫১ জন। মৃতদের মধ্যে ৩২ জন পুরুষ ও ৭ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩০ জন এবং বাসায় ৯ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। ঢাকা বিভাগে ১৭ জন চট্টগ্রামের ৭ জন, সিলেটের ২ জন, রংপুরের ৩ জন, রাজশাহীর ৩ জন, খুলনার ৪ জন, ময়মনসিংহের ১ জন এবং বরিশাল বিভাগের ২ জন।

বয়স বিশ্লেষণ করে তিনি জানান, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, এবং অন্যান্য বয়স মিলে মোট মৃত্যু হয়েছে ৩৯জনের।

বুলেটিনে জানানো হয়, দেশের ৮৩টি ল্যাবে গত ২৪ ঘন্টায় মোট ১৩ হাজার ১৮৯ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১২ হাজার ৭০৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৪৩ শতাংশ।

ডা. বায়জীদ খুরশীদ জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৭৪ জন, মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৬১ শতাংশ।

ডা. বায়জীদ খুরশীদ জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৯৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৪ হাজার ৩৬০ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৩৬ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৫ হাজার ৬৮৬ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৬৭৪ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here