কোভিডে দেশে আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭, সুস্থ ২০৬৭ (ভিডিও)

0
36

সোমবার (১০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, কোভিডে মোট মারা গেছেন ৩৪৩৮ জন। মোট শনাক্ত হয়েছেন ২ লাখ ৬০ হাজার ৫৬০ জন। মৃতদের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৪ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।  ঢাকা বিভাগে ১২ জন চট্টগ্রামের ৭ জন, রাজশাহীর ৮ জন, রংপুরের ১ জন, খুলনার ৬ জন, ময়মনসিংহের ৩ জন এবং বরিশাল বিভাগের ২ জন।

তিনি জানান, বয়স বিশ্লেষণ করে তিনি জানান, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন।

তিনি জানান, ৮৫টি ল্যাবে  গত ২৪ ঘন্টায় মোট ১২ হাজার ৮৫৫ জনের নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১২ হাজার ৫৪৯ জনের পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮ জনের।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৬৭ জন, মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫০ হাজান ৪৩৭ জন।  শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৭৫ শতাংশ।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮১৫ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৭ হাজার ৪৮২ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৭৪ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৮ হাজার ৫০১ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৮১ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here