কোভিডে দেশে ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৭৩৬, সুস্থ ১৯৬১

0
42

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৯৬৬ জনে। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৭৩৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ১০ হাজার ৯৮৮ জন করোনা রোগী। 

সোমবার (২ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৯৬১ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৯০১ জন।

এর আগে রোববার (১ নভেম্বর) দেশে আরও ১ হাজার ৫৬৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৮ জন।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৬৮ লাখ ১০ হাজার ৩৭৫ জনে দাঁড়িয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৫ হাজার ২০৬ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার ২৩১ জন।

সোমবার (২ নভেম্বর) করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে এই তথ্যে জানানো হয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৬ হাজার ৪৭১ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত দেশটিতে ৯৪ লাখ ৭৩ হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ২৯ হাজার ৩২২ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২২ হাজার ৬৪২ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৪৫ হাজার ৭০৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৬০ হাজার ১০৪ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯১ হাজার ৭৭৩ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ লাখ ২৯ হাজার ৩৯২ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৩৬ হাজার ৭৮১ জন। আর মৃতের সংখ্যা ২৮ হাজার ৩০১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

                      ২ নভেম্বর (সোমবার)-এর আপডেট

    গত ২৪ ঘণ্টায়  মোট
 শনাক্ত ১৭৩৬৪১০৯৮৮
 মৃত্যু২৫৫৯৬৬
 সুস্থ ১৯৬১৩২৭৯০১
 পরীক্ষা১২৮৯১২৩৬১৭০২

সূত্র: সময়টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here