কোভিডে মারা গেলেন আরও এক চিকিৎসক

0
45

শুক্রবার ভোর ৩টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মৃত্যুবরণ করেন। কুষ্টিয়া জেলায় এই প্রথম করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকের মৃত্যুর ঘটনা ঘটলো। ডা. এসএম নুর উদ্দিন আবু আল বাকী রুমি (৪৮) কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তাপস কুমার সরকার সকালে এ তথ্য নিশ্চিত করে জানান, নুর উদ্দিন ডায়াবেটিস রোগী ছিলেন। তার বাড়ি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার দারিয়াপুরে। লাশ ঢাকা থেকে সেখানেই নিয়ে যাওয়া হচ্ছে।

জেনারেল হাসপাতাল সূত্র জানায়, গত ৩ জুলাই নুর উদ্দিনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। ডায়াবেটিস রোগী হওয়ায় অবস্থার অবনতির আশঙ্কায় তাকে ওইদিন রাতেই ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে তার শরীরের অবস্থা উন্নতির দিকেই যাচ্ছিল। হঠাৎ করে বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হতে থাকে। দেখা দেয় প্রচণ্ড শ্বাসকষ্ট।

পরে শুক্রবার ভোর তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ৪ জন।

এদিকে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃহস্পতিবার (১৬ জুলাই) পর্যন্ত গিয়ে দাঁড়িয়েছে ১১০৩ জনে। এর মধ্যে দৌলতপুর উপজেলায় ১৩৬, ভেড়ামারায় ৯৭, মিরপুরে ৬০, কুষ্টিয়া সদরে ৬১৬, কুমারখালীতে ১৫৯ এবং খোকসা উপজেলায় ৩৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে পুরুষ ৮০৪ জন এবং নারী ২৯৯ জন। জেলায় সুস্থ হয়েছেন ৬২০ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪১৯ জন। এছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১৯ জন। সূত্র: বিডিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here