কোভিড মহামারীর মধ্যে চলচ্চিত্রশিল্পে এ পর্যন্ত মারা গেছেন ২০ জন

0
31

 চলচ্চিত্রশিল্পের বিভিন্ন সংগঠনের দেওয়া তথ্য থেকে জানা গেছে, কোভিড মহামারীকালীন গত সাত মাসে কোভিড ছাড়াও বিভিন্ন রোগ-ব্যাধিতে মারা গেছেন ২০ জন। এছাড়া আরো মৃত্যুর ঘটনা থাকতে পারে, যা সংগঠনগুলোর রেকর্ডে নেই। সংগঠনগুলোর পক্ষ থেকে এ কথাই বলা হয়েছে।

পরিচালক সমিতির রেকর্ডে দেখা যায়, গত মার্চ থেকে এ পর্যন্ত চলচ্চিত্র পরিচালক মারা গেছেন সাত জন। তাদের মধ্যে রয়েছেন মহিউদ্দিন ফারুক, অভিনেতা-প্রযোজক-পরিচালক রানা হামিদ, আফতাব খান টুলু, শাহাদাত খান, সঙ্গীত ও চলচ্চিত্র পরিচালক আজাদ রহমান, ইলিয়াস ভূইঞা এবং জাকির খান। মারা যাওয়া তিন জন প্রযোজক ও পরিবেশকের মধ্যে রয়েছেন এসএম আব্বাসউল্লা, পরিচালক ও প্রযোজক মতিউর রহমান পানু ও মোজাম্মেল হক সরকার। শিল্পী সমিতি সূত্রে জানা গেছে, এ সময়ে মারা যাওয়া শিল্পীদের মধ্যে রয়েছেন দিপুল, ভিক্টর দানিয়েল, সাত্তার, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, শক্তি মিরপুরী ও সাদেক বাচ্চু।

চিত্রগ্রাহকদের মধ্যে মারা গেছেন একজন। তিনি হলেন আলী আকবর খান। নৃত্যপরিচালক এস আলম ও রুপসজ্জাকর দিলীপ সিংও মারা গেছেন। এছাড়া উৎপাদন ব্যবস্থাপকসহ আরো কয়েকজনও মারা গেছেন। তাদের কেউ ঢাকায়, কেউ বা গ্রামের বাড়িতে মারা গেছেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের একজন মুখপাত্র বলেছেন, আরো কেউ কেউ থাকতে পারেন। সকলের তথ্য তাদের হাতে পৌঁছায়নি।

সূত্র: আমাদের সময়.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here