কোভিড-১৯: শনাক্তের সংখ্যায় চীনকে ছাড়িয়েছে বাংলাদেশ

0
56

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২,৮৬৫ জনের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এর ফলে মোট আক্রান্ত শনাক্তের হিসেবে চীনকে ছাড়িয়ে গেলো বাংলাদেশ।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত চীনে মোট করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ২২৮ জন। আর বাংলাদেশে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৩৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৩৯ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৬,৬৩৮টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশের ঠিক ওপরেই আছে কানাডা। দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ। তার ওপরেই আছে সৌদি আরব। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, কোভিড সংক্রমিত দেশের তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র, দ্বিতীয় অবস্থানে ব্রাজিল, তৃতীয় রাশিয়া, চতুর্থ ভারত, পঞ্চম যুক্তরাজ্য, ষষ্ঠ স্পেন, সপ্তম ইতালি, অষ্টম পেরু, নবম জার্মানি ও দশম অবস্থানে রয়েছে ইরান। এর পরের অবস্থানে রয়েছে ক্রম অনুসারে তুরস্ক, চিলি, ফ্রান্স, মেক্সিকো, পাকিস্তান, সৌদি আরব, কানাডা, ১৮তম স্থানে বাংলাদেশ, চীন ও কাতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here