কোভিড-১৯: সব বন্দরে ফের নজরদারির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

0
45

দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর বিভিন্ন বন্দরে যে ধরনের নজরদারি ও সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়েছিল, তা আবার ফিরিয়ে আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ নির্দেশ দেন।

ইউরোপের দেশগুলোতে নতুন করে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার বিষয়টি তুলে ধরে শেখ হাসিনা বলেন, এখন সময় এসে গেছে, এখন থেকে বাইরে থেকে আমাদের দেশে যারা আসবে, তাদের পরীক্ষা করা, তাদের কোয়ারেন্টিনে রাখা, এটা আমাদের সেই এয়ারপোর্ট থেকে শুরু করে প্রত্যেকটা পোর্টে পোর্টে এখন থেকে আবার সেই আগের মত ব্যবস্থা নিতে হবে। কেউ ঢুকতে গেলেই করোনাভাইরাস নিয়ে ঢুকছে কিনা তা পরীক্ষা করতে হবে। কারণ আমার দেশের মানুষের সুরক্ষটা আমাদের নিশ্চিত করতে হবে।

মহামারীর মধ্যে শিক্ষার্থীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে না পারলেও সংসদ টেলিভিশনের মাধ্যমে তাদের ক্লাস নেওয়ার যে ব্যবস্থা হয়েছে, সে বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সবাই যার যার পড়াশোনা নিজেরা একটু করতে হবে। বাবা-মাও সেটা যেন দেখে। আর খেলাধুলার প্র্যাকটিসটাও যেন থাকে, সেই সুযোগটাও আমরা সৃষ্টি করে দিচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here