কোহলির দলকে ভারতের সর্বকালের সেরা দল বললেন গাভাস্কার

0
90

বর্তমান কোহলির নেতৃত্বধানী ভারতের টেস্ট দলকে দেশটির ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা দল বলে উল্লেখ করেছেন গত পাঁচ দশক ধরে ভারতের ক্রিকেটকে খুব কাছ থেকে পর্যবেক্ষণ করা সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার।

ব্যালেন্স-দক্ষতা-মেজাজ সবদিক বিচার করে বিরাট কোহলি নেতৃত্বাধীন বর্তমান টেস্ট দলকে সব সময়ের দল থেকেই এগিয়ে রাখছেন এই কিংবদন্তি ক্রিকেটার।

কোহলির দলকে প্রশংসায় ভাসিয়ে লিটল মাস্টার বলেন, আমার মতে ভারসাম্য, দক্ষতা, ক্ষমতা এবং মানসিকতার দিক থেকে কোহলির নেতৃত্বাধীন টেস্ট দল ভারতের সর্বকালের সেরা দল। এর চেয়ে সেরা দল আর ভাবা যায় না।

কেন সেরা, সে যুক্তি দিয়ে গাভাস্কার বলেন, এই দলের যেকোনো মাঠে জেতার বোলিং আক্রমণ রয়েছে। তাদের কন্ডিশনের কোনো সহায়তার দরকার নেই। তারা যেকোনো মাঠে জিততে পারে। ব্যাটিংয়ের দিক থেকে আশির দশকের দলের মতো। কিন্তু তাদের বিরাটের দলটির মতো বোলার ছিল না।

গাভাস্কার আরও যোগ করেন, কোনো সন্দেহ ছাড়াই বলা যায়, বর্তমানে ভারতের এমন একটি বৈচিত্র্যময় বোলিং আক্রমণ আছে, যা খুবই জরুরি। কথায় বলে, যদি ২০ উইকেট নেওয়া না যায়, তাহলে টেস্ট ম্যাচ জেতা যায় না। নিজেদের সংগ্রহের চেয়ে এক রান কমে হলেও অস্ট্রেলিয়ার ২০ উইকেট নেওয়ার বোলিং আক্রমণ আছে আমাদের।

একই সঙ্গে রানও করতে হবে। ২০১৮ সালে ইংল্যান্ড সফরে সেটা আমরা দেখেছি। দক্ষিণ আফ্রিকায় ২০১৭ সালের সফরেও দেখেছি। আমরা প্রতিবারই ২০ উইকেট নিয়েছি কিন্তু পর্যাপ্ত রান করতে পারিনি। তবে আমার মনে হয়, এখন অস্ট্রেলিয়ানদের চেয়ে বেশি রান করার ব্যাটিং সামর্থ্য আছে আমাদের। -জি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here