কোহলির হুশিয়ারি, ‘বায়ো-সিকিউর’ নিয়ম ভাঙ্গলেই বড় বিপদ

0
87

 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগে সবচেয়ে গুরুত্বের জায়গা হয়ে দাঁড়িয়েছে কড়া স্বাস্থ্যবিধি। যেটিকে ‘বায়ো সিকিউর’ নিয়ম বলা হচ্ছে। আইপিএলে নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর এক ভার্চুয়াল সভায় ক্রিকেটারদের এই নিয়মের প্রতি ভীষণ সতর্ক থাকতে বলেছেন দলটির অধিনায়ক বিরাট কোহলি।

টুর্নামেন্টের প্রস্তুতি শুরুর আগে সোমবার এক ভার্চুয়াল সভা করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। তাতে করোনাভাইরাসের জন্য বানানো কড়া স্বাস্থ্যবিধি নিয়ে লম্বা সময় কথা বলেন কোহলি, সতীর্থদের করেন সতর্ক, আমাদের যেরকম নির্দেশনা দেওয়া হয়েছে সবাইকেই তা মানতে হবে। আমি আশা করব এই ব্যাপারে সবাই এক জায়গায় থাকবে। এই ব্যাপারে কোন ছাড় দেওয়া চলবে না। কারো সামান্য এক ভুলেও গোটা টুর্নামেন্ট ভেস্তে যেতে পারে।

আমরা নিশ্চয়ই কেউই তেমনটা চাইব না। আমাদের বুঝতে হবে এই সুরক্ষা বিধি কতটা জরুরী। আমাদের প্রথম অনুশীলন সেশনের জন্য আমার তর সইছে না। প্রথম দিন থেকেই আমাদের দলের একটা সংস্কৃতি তৈরি করতে হবে

১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের ১৩তম আসর। করোনাভাইরাস মহামারির কারণে এবার নির্দিষ্ট সময়ে হতে পারেননি ফ্র্যাঞ্চাইজি আসরটি। ভারতে করোনার প্রকোপ বাড়তে থাকায় টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে।

সেখানেও জৈব সুরক্ষিত পরিবেশ তৈরি করে চালানো হবে খেলা। কোহলি জানান দুর্ঘটনাবশতও কেউ কোন ভাঙ্গলে পড়তে হবে বিড়ম্বনায়, দুর্ঘটনাবশত কেউ কোন নিয়ম ভেঙ্গে ফেললে ওই খেলোয়াড়কে স্কোয়াড থেকে সরিয়ে সাত দিনের আইসোলেশনে পাঠানো হবে। তারপর আবার করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ আসলে দলে নেওয়া হবে। কিন্তু জেনেও কেউ নিয়ম ভাঙ্গলে তার পরিণাম হবে ভয়াবহ। সব ক্রিকেটারকে এই নিয়মে স্বাক্ষর করতে হয়েছে। সেটা মনে রাখা জরুরী। – ডেইলি স্টার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here