ক্ষমতা ভোগের জন্য নয়, জনগণের প্রতি দায়িত্ব পালন করছে সরকার: প্রধানমন্ত্রী

0
163

শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হতে পারে না। সে লক্ষ্যই আওয়ামী লীগ সরকার কাজ করছে। পরিকল্পিতভাবে দেশকে এগিয়ে নেয়া হচ্ছে। ক্ষমতা ভোগের জন্য নয়, জনগণের প্রতি দায়িত্ব পালন করছে সরকার।

আজ শনিবার (১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষা খাতে সরকারেরর বরাদ্দ ব্যয় নয়, বিনিয়োগ শিক্ষাকে সময়োপযোগী করতে চাই।

তিনি বলেন, বঙ্গবন্ধু ট্রাস্ট গঠন করে আমরা গবেষণার ওপর জোর দেওয়া হচ্ছে। কারণ গবেষণা ছাড়া উন্নত হওয়া যায় না। আর উন্নত জাতি হিসেব দেশকে গড়ে তুলতে শিক্ষাকে গুরুত্বে দিচ্ছে সরকার।

তিনি আরো বলেন, আমাদের প্রতিটি  সংগ্রাম এই ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকেই শুরু। আর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এই বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগেরই ছাত্র ছিলেন। ৭ মার্চের সাথে দেশের ইতিহাস-ঐতিহ্য জড়িত।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।

উদ্বোধন শেষে এই ভবনের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষক। এরপর সঙ্গীত বিভাগের উদ্যোগে পরিবেশিত হয় রবীন্দ্র ও নজরুল সঙ্গীত। এরপর নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় দলীয় নৃত্য। এরপর চলছে আলোচনা সভা। সূত্র : বিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here