খল অভিনেতা ড্যানি রাজকে ২০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

0
276

লচ্চিত্রের খল অভিনেতা ড্যানি রাজ দুই বছর ধরে অসুস্থ। তার চিকিৎসার জন্য ২০ লাখ অনুদান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার দুপুর ১২ টায় প্রধানমন্ত্রী তার কার্যালয়ে ডেকে অনুদানের চেক তুলে দেন ঢাকাই চলচ্চিত্রের পরিচিত এই অভিনেতার হাতে। যেটি সঞ্চয়ী পত্র হিসেবে প্রতিমাসে একটি করে কিস্তি চিকিৎসার জন্য পাবেন ড্যানি রাজ।

দুই শতাধিক চলচ্চিত্রে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন সরোয়ার উদ্দিন, যিনি ড্যানি রাজ নামেই পরিচিত। কিন্তু অসুস্থতার কারণে দুই বছর চলচ্চিত্র ছেড়ে দূরে আছেন। তার হার্টে তিনটি রিং বসানো এবং সিআরটি করানো। দীর্ঘদিন ধরে হৃদরোগ ইন্সটিটিউটে ড্যানি রাজ চিকিৎসা নিচ্ছেন। কিন্তু অবস্থার উন্নতি হচ্ছিল না। চিকিৎসকরা তাকে দেশের বাইরে থেকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রীর কাছ অনুদানের ২০ লাখ টাকা পেয়ে চ্যানেল আই অনলাইনকে ড্যানি রাজ বলেন, প্রধানমন্ত্রী আমাকে নতুন করে বাঁচার আলো দেখিয়েছেন। এই কৃতজ্ঞতা আমি কেমন করে প্রকাশ করবো জানা নেই। তিনি আমাদের মা। এতদিন শুধু শুনেছি তিনি শিল্পীদের পাশে দাঁড়ান, আজ আমি নিজের চোখে দেখলাম। বুঝলাম তিনি কতটা উদার!

ড্যানি রাজ জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে তার অনেকক্ষণ কথা হয়েছে। বলেন, প্রধানমন্ত্রীর কাছে প্রায় পঁচিশ মিনিট ছিলাম। আমি তাকে অনেক দুঃখের কথা জানিয়েছি। আমার বুকে চিকিৎসা করতে গিয়ে যে ক্ষত আছে সেটি দেখিয়েছি। তিনি ঠিকভাবে চিকিৎসা নিতে বলেছেন। সুস্থ হয়ে আবার কাজে ফিরতে বলেছেন।

শিল্পী ঐক্য জোটের সভাপতি ও অভিনেতা ডি এ তায়েবের নির্দেশে সংগঠনটির সাধারণ সম্পাদক ও নাট্য নির্মাতা জিএম সৈকতের তত্ত্বাবধানে গেল মাসের মাঝামাঝি সময়ে চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন ড্যানি রাজ। শিল্পী ঐক্য জোটের তরফ থেকে পৌঁছে দেয়া ওই আবেদনে একমাসের মধ্যে প্রধানমন্ত্রীর সাড়া পেলেন ড্যানি রাজ। অনুদান গ্রহণের সময় শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্মাতা জিএম সৈকত।

চ্যানেল আই অনলাইনকে চলচ্চিত্রের এই ভিলেন বলেন, শিল্পী ঐক্যজোটের ডি এ তায়েব ও জি এম সৈকত ভাই আমাকে যে প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছে দিয়ে সহযোগিতা করলেন এতে আমি নতুন করে বাঁচার আশা পেয়েছি। মনে হচ্ছে এখন আমি আলো দেখতে পাচ্ছি। তিনি বলেন, এই সংগঠন ও তারা দুজন অনেক শিল্পীর জন্য কাজ করেছেন। আমার জন্য করলো। তারা উছিলা হয়ে আমার পাশে থেকেছেন।

এদিকে এই ড্যানি রাজকে অনুদান দেয়া শিল্পী ঐক্যজোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান সংগঠনটির সভাপতি ডি এ তায়েব ও সাধারণ সম্পাদক জিএম সৈকত।

উল্লেখ্য, নাঈম-শাবনাজের ‘সোনিয়া’ ছবির মাধ্যমে অভিনয়ে পা রাখেন ড্যানি রাজ। এরপর সালমান শাহ, ওমর সানি, রুবেল, মান্না, আলেকজান্ডার বো, রিয়াজ, শাকিব খান, সাইমনসহ সকলের সঙ্গে তিনি অভিনয় করেছেন। বিশেষ করে শুন্য দশকের প্রায় পুরো সময়ই অসংখ্য ছবিতে দেখা গেছে ড্যানি রাজকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here