খালেদার চিকিৎসা নিয়ে রিটের আদেশ আজ

0
184

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি গতকাল শেষ হয়েছে। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি হয়। বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ দেবেন বলে গতকাল শুনানি নিয়ে সংশ্লিষ্ট আইনজীবীদের জানান আদালত। রিটের পক্ষে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে মঙ্গলবার এ সংক্রান্তে শুনানি শুরু হয়।

গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন সংশ্লিষ্ট বিচারিক আদালত। রায়ের পর থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে গত ৯ই সেপ্টেম্বর রিট আবেদন করা হয়। বিএনপির চেয়ারপারসনের আইনজীবীরা জানান, রিটে বিশেষায়িত কোনো হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা এবং এ বিষয়ে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে নির্দেশনা চাওয়া হয়। গত ১৫ই সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে। পরদিন ১৬ই সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুনের হাতে ওই স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করে মেডিকেল বোর্ড। একই সঙ্গে বিশেষায়িত হিসেবে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সুপারিশ করে মেডিকেল বোর্ড।
সূত্র : মানবজমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here