খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে কারা কর্তৃপক্ষ ও সরকারের নিষ্ঠুর রসিকতা’

0
157

বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে কারা কর্তৃপক্ষ ও সরকার নিষ্ঠুর রসিকতা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগ নেতা ও কারাকর্তৃপক্ষের বক্তব্য বেগম জিয়ার অসুস্থতাকে তাচ্ছিল্য করে তার জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা। যা চরম অমানবিকতার এক নিষ্ঠুর বহিঃপ্রকাশ। অভূক্ত রেখে, বিনা চিকিৎসায় ভোগানোর জন্য বেগম জিয়াকে কারাবন্দী রেখেছেন শেখ হাসিনা। কারাবন্দী বেগম জিয়ার ভাগ্য আদালতের ওপর নির্ভরশীল নয়, তা নির্ভর করে শেখ হাসিনার মর্জির ওপর।

রোববার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বেগম জিয়া এতটাই গুরুতর অসুস্থ যে, তার বাম হাত ও পা প্রায় অবশ হয়ে যাচ্ছে। চলফেরা দূরের কথা, তিনি উঠে দাঁড়াতেও পারছেন না। তার জীবন নিয়ে চরম উৎকন্ঠায় দেশবাসীসহ দলীয় নেতাকর্মীরা।

বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক, মেডিকেল বোর্ডের চিকিৎসক এবং সবশেষে আইনজীবীরা অবিলম্বে ইউনাইটেড হাসপাতাল অথবা বেসরকারি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার জোর দাবি জানিয়েছেন। কিন্তু এখনও সরকার ও কারা কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা অবিলম্বে তার চিকিৎসার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, পুলিশই একমাত্র আওয়ামী সরকারের ‘লোকাল গার্ডিয়ান’ ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বাংলাদেশের শাসনভার শেখ হাসিনা একচেটিয়াভাবে ধরে রাখার জন্য ক্ষমতাসীন হওয়ার পর থেকেই চালিয়ে এসেছেন মানুষ গুম, নরহত্যা, বিনা বিচারে আটক ও ক্রসফায়ার। বাংলাদেশ নামক ‘পুলিশ রাষ্ট্রটি’ এখন শাসিত হচ্ছে এমন এক ব্যক্তির দ্বারা যার ক্রোধানলে বাংলাদেশের গণতন্ত্র পুড়ে ছাই হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here