খালেদা জিয়ার ব্যক্তিগত ও সরকারি চিকিৎসক নিয়ে গঠন হতে পারে নতুন মেডিকেল বোর্ড

0
185

 কারাভোগরত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও সরকারি চিকিৎসকদের সমন্বয়ে গঠন করা হতে পারে নতুন মেডিকেল বোর্ড।

বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)’র কয়েকজন নেতার সাথে কথা বলে এই তথ্য জানা গেছে।

সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদা জিয়াকে ইউনাইটেড বা অ্যাপোলো হাসপাতাল থেকে চিকিৎসা প্রদানের লিখিত অনুরোধ জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ড্যাবের মহাসচিব এজেডএম জাহিদ হোসেন বলেন, মহাসচিব মুখে অনুরোধ জানিয়েছেন, ম্যাডামের চিকিৎসায় যাতে তার ব্যক্তিগত চিকিৎসকদের যুক্ত রাখা হয়।আমরাও ধারণা করছি-এবারের মেডিকেল বোর্ডে ম্যাডামের চিকিৎসকদের যুক্ত করা হবে।তবে এখন পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি।

খালেদা জিয়ার চিকিৎসায় গত এপ্রিল মাসে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের দিয়ে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। তখন থেকেই বিএনপি দাবি জানিয়ে আসছিল- মেডিকেল বোর্ড সদস্যদের পাশাপাশি ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে খালেদা জিয়ার চিকিৎসা প্রদান করতে।

ড্যাবের সিনিয়র একজন নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, এখানে তো রাজনৈতিক কোনো স্বার্থ নেই, আমাদের চাওয়া তো একটাই, খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসা নিশ্চিত করা। ব্যক্তিগত চিকিৎসক হলে খালেদা জিয়া বাড়তি একটা মানসিক প্রশান্তি পাবেন, চিকিৎসা ব্যবস্থাপনাও ভাল হবে।

বিএনপির কাছ থেকে লিখিত অনুরোধ পাবার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মেডিকেল বোর্ড গঠন করতে স্বরাষ্ট্র সচিব ও কারা মহাপরিদর্শককে নির্দেশ দেন। বুধবার পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here