খালেদা জিয়া নির্বাচন করবেন : সানাউল্লা মিয়া

0
171

বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাড. সানাউল্লা মিয়া বলেছেন, আশা করছি খালেদা জিয়ার নির্বাচন করবেন এবং তার পক্ষে জ্যেষ্ঠ জজ যে রায় দিয়েছেন আমরা সেই রায়ের পক্ষে আরো কিছু যুক্তি দেশে-বিদেশের কাছে তুলে ধরবো। মঙ্গলবার রাতে ডিবিসি নিউজের এক আলোচনায় তিনি একথা বলেন।

তিনি বলেন, একজন বিচারপ্রতি সাজা ছাড়াই আমাদের বৈধ ঘোষণা করলেন। জ্যেষ্ঠ বিচারক খালেদা জিয়ার নির্বাচনের পক্ষে রায় দিলেন। কিন্তু সেকেন্ড জজ খালেদা জিয়ার বিপক্ষে রায় দিলেন। এখানে নির্বাচন কমিশনের আদালতে যাওয়ার বিষয়টা অতিউৎসাহের কারণ কি। একজন নেত্রী বাইরে ঘুরে বেড়াবেন, নির্বাচন করবেন। আর একজন নেত্রী নির্বাচন করতে পারবেনা না এটাতো হতে পারে না।

তিনি আরো বলেন, সরকার কোনোভাবেই খালেদা জিয়াকে ছাড় দেবেন না। এখন আমাদের উদ্দেশ্য হচ্ছে তিনি যেনো নির্বাচন করতে পারে আমরা সেই দিকে আগাচ্ছি। তাই খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করা কঠিন ব্যাপার।

তিনি জনান, যেহেতু খালেদা জিয়া একজন প্রার্থী তাই আমরা তাকে বাইরে এসে নির্বাচন করার সুযোগ দেয়ার জন্য আদালতের কাছে আবেদন করবো, আদালত কি করবে সেটা একান্তই আদালতের বিষয়।

তিনি বলেন, ৬ নং আদালত যে রায় দিয়েছে সেই রায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশন উচ্চ আদালতে গেলো। কিন্তু এখানে নির্বাচন কমিশনেরতো আদালতে যাওয়ার প্রয়োজন ছিলনা, তারা এতো উৎসাহি কেনো। আদালতে গেলে অন্যকোনো প্রার্থী বা কেউ যেতে পারেন। তাই এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। তার প্রমাণ হলো খালেদা জিয়ার রায়ে কমিশন আবার উচ্চ আদালতে লিভ-টু আপিল ফাইল করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here