খুদে ক্রিকেটারদের মাসকট টিঙ্গার হরেক রকম বিনোদন

0
153

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী চলছে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় আসর প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৮-১৯ আসর। অংশ নিচ্ছে সারা দেশের ৫৫৬ স্কুলের ১১ হাজার ১২০ খুদে ক্রিকেটার।  নতুন প্রজন্মকে ক্রিকেটে উৎসাহিত করার পাশাপাশি খুদে ক্রিকেটারদের সমর্থন জোগাতে দেশের নানা স্কুল ঘুরে বেড়াচ্ছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের মাসকট ‘টিঙ্গা’।

টিঙ্গা ট্যুরের অংশ হিসেবে গতকাল বুধবার সিলেট সরকারী পাইলট হাই স্কুল ও স্কলার্স হোমের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটায় স্কুল ক্রিকেটের এই মাসকট। সকালে ক্রিকেট নিয়ে কুইজে অংশ নিয়ে পুরষ্কার জিতে নেয় সরকারী পাইলট হাই স্কুলের শিক্ষার্থীরা।  পাশাপাশি তারা ‘হিট দ্য উইকেট’ ফান ইভেন্টেও অংশ নেয়। এরপর সবার হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয় টিঙ্গা। আর স্কুল ক্রিকেটের স্পন্সর প্রাইম ব্যাংকের পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয় ক্রিকেট সামগ্রী।

দুপুরে স্কলার্স হোমের শিক্ষার্থীদের সঙ্গে ব্যস্ত সময় কাটে ‘টিঙ্গা’র।  স্কলার্স হোমের ছাত্র-ছাত্রীরা অংশ নেয় কুইজ ও ‘হিট দ্য স্ট্যাম্প’ ইভেন্টে। বিজয়ীদের হাতে প্রাইম ব্যাংকের পক্ষ থেকে তুলে দেয়া হয় পুরষ্কার।  বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির বয়সভিত্তিক এ টুর্নামেন্টের অফিসিয়াল থিম সং ও ভিডিও ডকুমেন্টরি দেখানো হয়। স্কলার্স হোমের স্কুল ক্রিকেট দলকে দেয়া হয় সংবর্ধনা।  আজ বৃহস্পতিবার সিলেটের ব্লু বার্ড ও পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটাবে টিঙ্গা।  সিলেটের পাশাপাশি রাজধানী ঢাকা-চট্টগ্রাম-সহ দেশের বিভিন্ন স্কুলে পর্যায়ক্রমে চলবে টিঙ্গা ট্যুর।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারকার আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে ৯৬৫ ম্যাচ অনুষ্ঠিত হবে।  জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ আর রানার্স আপ সরকারী জুবিলি হাই স্কুল, সুনামগঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here