খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

0
26

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে আসামিদের মৃত্যুদণ্ড নিশ্চিত করার আদেশ দিয়েছেন আদালত। খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে এ আদেশ দেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো– মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো. শহিদুল ইসলাম। তিন জনই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল।

মৃত্যুদণ্ড ছাড়াও আসামিদের প্রত্যেককে রাশিদুলকে হত্যার পর লাশ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা আদেশ দেওয়া হয়। একই সঙ্গে হত্যাকাণ্ডে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসামিপক্ষে গাজী রাজু আহমেদ ও মঞ্জিল হোসেন মামলাটি পরিচালনা করেন।       

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হয়ে ফেরেননি। পরদিন সকালে পুলিশ স্থানীয় আমির হামজার বাগানের পাশ থেকে তার মাথাবিহীন লাশ উদ্ধার করে। এরপর রাশিদুলের বাবা হালিম গাজী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন। ২১ আগস্ট সকালে পুলিশ রাশেদুলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করে। এই মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিন জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন। 

সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here