গণস্বাস্থ্যের দুই প্রতিষ্ঠানে অভিযান, ২৫ লাখ টাকা জরিমানা

0
203

সাভারে গণস্বাস্থ্য হাসপাতাল ও ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে ২৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ফার্মাসিউটিক্যালসের অ্যান্টিবায়োটিক বিভাগ সিলাগালা করা হয়। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে সাংবাদিকদের একথা জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

তিনি জানান, গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল ৪৫ বছর ধরে সরকারি অনুমোদন ছাড়াই হাসপাতাল পরিচালনা করে আসছিল। এছাড়া হাসপাতালের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সরঞ্জাম ও ওষুধ মজুদসহ নানা অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। একই প্রতিষ্ঠানের ওষুধ প্রস্ততকারক গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ল্যাবে অ্যান্টিবায়োটিক প্রস্তুতের জন্য, মেয়াদোত্তীর্ণ ক্যামিকেল মজুদ থাকায় বিভাগটি সিলগালা করা হয়। একইসঙ্গে ওই প্রতিষ্ঠানকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে নির্দেশনা রয়েছে, সেটা এখানে মানা হচ্ছে না। এন্টিবায়োটিক উৎপাদন সাময়িক বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে।  গণস্বাস্থ্যের হাসপাতালের কিছুটা অনিয়ম পেয়েছি, হাসপাতালের কিছু মেয়াদউর্ত্তীর্ণ ওষুধ পাওয়া হয়েছে। এ ছাড়াও একবছর আগে মেয়াদ উর্ত্তীর্ণ ওষুধও রয়েছে।  সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here